ফের রিয়াল মাদ্রিদ যাবেন রোনালদো!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০১৮, ০৮:০৫ পিএম
ফের রিয়াল মাদ্রিদ যাবেন রোনালদো!

নয় বছরের বন্ধন ছিড়ে চলতি মৌসুমের শুরুতে দল কদলের হাট বসতে না বসতেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মূলত রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে দ্বন্দ্বের কারণেই ক্লাব ত্যাগ করেন এ তারকা। তবে রোনালদো আবারো রিয়ালে ফিরবেন বলেই জানিয়েছেন সেই ক্লাব প্রেসিডেন্ট পেরেজ।

রাশিয়া বিশ্বকাপ চলাকালীন সময়ে ১০০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লেখান রোনালদো। এ পর্তুগিজ তারকার জায়গায় এখনও মানসম্পন্ন খেলোয়াড় কিনতে পারেনি রিয়াল। নেইমার, এমবাপে, হ্যাজার্ড হতে শুরু অনেক তারকার পেছনে ছুটে ব্যর্থ হয়েছে দলটি।

সোমবার (২৪ সেপ্টেম্বর) স্থানীয় গণমাধ্যম এল চিরিনগুইতোকে দেওয়া এক সাক্ষাৎকারে পেরেজ বলেন, ‘রিয়াল মাদ্রিদের সমর্থকদের হৃদয়ের অন্তঃস্থলে বাস করে ক্রিস্তিয়ানো। আমি যদি এখন তকে দেখি তাহলে তাকে জড়িয়ে ধরব। সে দি স্তেফানোর মতো একজন প্রাকৃতিক প্রতিভা। সে একদিন রিয়াল মাদ্রিদে ফিরে আসবে।’

চলতি সপ্তাহে এ নিয়ে দ্বিতীয় বারের মতো রোনালদোর ফেরার কথা জানালেন পেরেজ। সপ্তাহের শুরুতে পেরেজ বলেছিলেন, ‘তিনি রোনালদোকে জুভেন্টাসে বিক্রি করেছেন কারণ এ ছাড়া আর কোন অফারই তার কাছে ছিল না।’

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে নাম লিখিয়েছিলেন রোনালদো। রিয়ালের হয়ে ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনটি নিজের করে নিয়েছেন। ৪৩৮ ম্যাচে করেছেন ৪৫০টি গোল। চারটি চ্যাম্পিয়ন লিগ, দুটি লা লিগা, দুটি কোপা দেল রে,  দুটি স্প্যানিশ সুপার কাপ, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ ও তিনটি ক্লাব বিশ্বকাপ জিতেছেন।

এছাড়াও এ সময়ের মধ্যে চারটি ব্যালন ডি’অরও জিতেছেন রোনালদো। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ছয় মৌসুম খেলে জিতেছেন আটটি ট্রফি। যার মধ্যে ২০০৮ সালের চ্যাম্পিয়ন লিগের শিরোপাও ছিল।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর