ভারতীয় বোলারদের তুলোধুনো করে শাহাজাদের সেঞ্চুরি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০১৮, ০৭:৩২ পিএম
ভারতীয় বোলারদের তুলোধুনো করে শাহাজাদের সেঞ্চুরি

শুরু থেকে আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শাহাজাদ ব্যাটিং তাণ্ডব। আর তাতে চুপ ভারতীয় সমর্থকরা। অন্যদিকে দমবন্ধ প্রায় বোলারদের। প্রথমে ৩৭ বলে তুলে নিয়েছেন ফিফটি। পরে আরো ৫১ বল যোগ করে তুলে নেন সেঞ্চুরি। 

এদিন প্রথমে টস ভাগ্যে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন আফগান দলপতি। ফলে ব্যাট হাতে ইনিংসের গোড়াপত্তন করেন মোহাম্মদ শাহাজাদ ও জাভেদ আহমেদি। দুর্দান্ত সূচনা করেছেন আফগানিস্তানের ওপেনিং দুই ব্যাটসম্যান। ১০ ওভার শেষে বিনা উইকেটে দলটির সংগ্রহ ৬৪। হাফ সেঞ্চুরি করেছেন শেহজাদ। অন্যপ্রান্তে থাকা জাভেদ আহমাদির সংগ্রহ ৪।

এরপর ১ রান যোগ করে ৩০ বল মোকাবেলা করে মাত্র ৫ রান করে জাদেজার বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়ে সাজ ঘরে ফিরেন ওপেনার জাভেদ আহমাদি।

পরে ব্যাট হাতে আসেন রহমত শা। তিনি মাত্র ৩ রান করে সেই জাদেজার বলে সরাসরি বোল্ড আউট হন। এরপর ব্যাট হাতে আসেন বিধ্বংসী হাসমত উল্লাহ শাহীদি। তবে আজ বিধ্বংসী রুপে আর্বিভূত হওয়ার আগেই শূন্য (০) রানে কূলদীপ জাদবের বলে স্টাম্পিংয়ের শিকার হয়ে প্যাভিরিয়নের পথ ধরেন।

এক প্রান্তে আঘলে আছেন শাহাজাদ। এবার ব্যাট হাতে তাকে সঙ্গ দিতে এসে চরম হতাশ করলেন কাপ্তান আসগর। তিনিও ফিরলেন শূন্য (০) রানে।

সতীর্থদের এসন হতাশার দিনে একাই স্কোর বোর্ডকে টেনে নিচ্ছেন শাহাজাদ। একের পর এক বাউন্ডারি ওভার বাউন্ডারি হাঁকিয়ে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। তার সেঞ্চুরিটি সাজোনো ছিলো ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৮ ওভার ২ বলে ৪উইকেট হারিয়ে ১৩২।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর