পাকিস্তানের বিপক্ষে রমিজ রাজা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৮, ০৩:৪৪ পিএম
পাকিস্তানের বিপক্ষে রমিজ রাজা

সুপার ফোরের ম্যাচে দুই ঘন্টা পরেই লড়াই শুরু হবে পাকিস্তান-ভারতের। এই দুই যখন মুখোমুখি, তখন আমরা জানি ম্যাচের ফল আগে থেকে বলে দেওয়ার সাহস কারওর নেই।‌‌‌ তবুও পাকিস্তানী সাবেক ক্রিকেটার রমিজ রাজা বলছেন, পিছিয়ে পাকিস্তান। 

তবে এই জনপ্রিয় ধারাভাষ্যকার বলেন, জয়ের দিকে নয়, আত্মবিশ্বাসের দিক থেকে পিছিয়ে পাকিস্তান। এমন কথা বলার পেছনে যথেষ্ঠ কারণও রয়েছে। দুটি দল যখন মাঠে নামে তখন মাঠের খেলার চেয়ে মানসিক চাপটাই বেশি কার্যকরী ভূমিকা রাকে।

যার কারণে ২০১৮ এশিয়া কাপে সুপার ফোরের আজকের ম্যাচে নিজেদের তুলনায় ভারতকে এগিয়ে রাখছেন ধারাভাষ্যকার রমিজ। পাকিস্তানের জয়ের সম্ভাবনা তার চোখে শতকরা ৪০ ভাগ। 

সাবেক পাক ক্রিকেটারের মতে, 'আমার রায়ে ম্যাচটি ৬০-৪০, যেহেতু আত্মবিশ্বাসে কমতি আছে পাকিস্তানের। আমিরকেও দেখা যাচ্ছে একইরকম।'

চ্যাম্পিয়ন ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতে চলমান এই টুর্নামেন্টের আগে আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল পাকিস্তানী দলের। সেই ২০১৭ সালের চ্যাম্পিয় ট্রফির প্রায় দেড় বছর পরে প্রথম দেখায় ভারতের কাছে উড়ে যায় পাকিস্তান। তাই নিজেদের একটু পেছনের সারিতে রাখলেন সাবেক এই  পাক ক্রিকেটার।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর