রোনালদোর কান্না, জুভেন্টাসের জয়


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৮:৪১ এএম
রোনালদোর কান্না, জুভেন্টাসের জয়

জুভেন্টাস ক্যারিয়ারে প্রথমবারের মতো লাল কার্ড দেখতে হলো পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে। তার কান্নার দিনে ভালেন্সিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে আল্লেগ্রির দল।

বুধবার (১৯ সেপ্টেম্বর) প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই ভালো সুযোগ পায় জুভেন্টাস। কিন্তু ফেদেরিকো বের্নারদেস্কির ক্রস রোনালদো ঠিক মতো কাজে লাগাতে না পারায় গোল বঞ্চিত হয় জুভেন্টাস। এরপরও সপ্তম মিনিটে সামি খেদিরার ফের অবিশ্বাস্য মিসে দ্বিতীয়বারের মতো ব্যর্থ  হয় ওল্ড লেডিরা। ২১তম মিনিটে দুইবার দলকে বাঁচান ভালেন্সিয়ার ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতো। খুব কাছ থেকে ফেদেরিকোর শট ফেরানোর পর ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন ব্লেইস মাতুইদির চেষ্টা।

শুরু থেকে দল যখন ভালোভাবে এগোচ্ছিল তখনেই খটকা লাগে। জেইসন মুরিয়োকে হালকা ধাক্কা দিয়ে ফেলা দেয়াতে ৩১তম মিনিটে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় রোনালদোকে। ইউরোপ সেরার প্রতিযোগিতায় ১৫৪তম ম্যাচে এসে প্রথমবারের মতো লাল কার্ড দেখলেন তিনি। তাতে ১০ জনে পরিণত হয় জুভেন্টাস। কিন্তু তারপরও সুযোগটা কাজে লাগাতে পারেনি ভালেন্সিয়া। উল্টো নিজেদের বক্সের ভেতরের বল বিপদমুক্ত করতে গিয়ে কানসেলোকে ফাউল করে বসেন দানিয়েল পারেয়ো। সফল স্পট কিকে ৪৫তম মিনিটে দলকে এগিয়ে নেন পিয়ানিচ।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন পিয়ানিচ। তার কর্নারের সময় ডি-বক্সে লিওনার্দো বোনুচ্চিকে ফাউল করেন মুরিয়ো। ৫১তম মিনিটে পেনাল্টি থেকে আবার নেতোকে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেন পিয়ানিচ।

যোগ করা সময়ে একটি ক্রস বিপদমুক্ত করার চেষ্টায় লাফিয়ে হেড করার সময় গাব্রিয়েল পাউলিস্তার মুখে দানিয়েল রুগানির কনুই লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি ভালেন্সিয়া অধিনায়ক। পারেয়োর শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ভয়চেখ।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর