২ ম্যাচে বাংলাদেশের ১৮ গোল


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৮, ০১:৫৪ পিএম
২ ম্যাচে বাংলাদেশের ১৮ গোল

বাহরাইনকে ১০ গোলে হারানোর পর এবার লেবানন ফুটবল টিমকে ৮-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ কিশোরী ফুটবল দল। 

বুধবার (১৯ সেপ্টেম্বর) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে এএফসি কিশোরী ফুটবল টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশের কিশোরীরা। এদিন শুরুতেই একাধিক সুযোগ নষ্টের পর ১৪ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। মনিকা চাকমার পাস থেকে পাওয়া বল লেবাননের জালে জড়িয়ে দেন সাজেদা। এরপর ১৯ মিনিটে ব্যবধান বাংলাদেশের শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান লেবাননের শোফিয়ে। তবে ঠিকই একটু পর অর্থাৎ ২৩ ও ২৬ মিনিটের মাথায় গোলের দেখা পান তহুরা-মাগিনি। চার গোলে এগিয়ে যাওয়ার পর প্রধমার্ধের ৪০ মিনিটের মাথায় আরো একটি গোলের দেখা পায় বাংলাদেশ।

প্রথমার্ধে ৫-০ ব্যবধানে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিক কিশোরীরা। ৪৮ মিনিটে লেবাননের এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে ছোট শামসুন্নাহার গোলরক্ষকের পাশ দিয়ে ব্যবধান ৬-০ করেন।

৬৩ মিনিটে আবার ছোট শামসুন্নাহারের গোল। সুলতানার নিচু ক্রস ধরে গোল করেন এ ফরোয়ার্ড। বাংলাদেশ ব্যবধান ৮-০ করে ৭৫ মিনিটে। বদলি ইলামনির পাস থেকে গোল করেন আরেক বদলি রোজিনা আক্তার।

প্রসঙ্গত, ম্যাচটিতে জোড়া গোল করেছেন সাজেদা তহুরা, শামসুন্নাহার। একটি করে গোল করেছেন আনাই ও রোজিনা। এ জয়ে বাংলাদেশ দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে। আর গোলের সংখ্যা হয়েছে ১৮। 

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর