অস্ট্রেলিয়ায় ওয়ার্নারের ‘বিকল্প’ খাঁজা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৮, ০৭:১৯ পিএম
অস্ট্রেলিয়ায় ওয়ার্নারের ‘বিকল্প’ খাঁজা

অধিনায়ক ও সহ-অধিনায়কের নিষেধাজ্ঞায় ব্যাটিং লাইনআফ ভেঙে পড়েছে অস্ট্রেলিয়ার। এর থেকে উত্তরণের জন্য সাবেক ক্রিকেটারদের পরামর্শ দুই অভিজ্ঞ ব্যাটসম্যানকে অতিদ্রুত খেলায় ফেরানোর। যদিও তাদের যৌক্তিক দাবির মুখে ইতোমধ্যে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেয়েছেন ওয়ার্নার ও স্মিথ। তবে জাতীয় দলে ফিরতে তাদের খানিকটা সময় লাগবে।

সব জটিলতা কাটিতে স্মিথ-ওয়ার্নার ফিরতে সময় লাগবে। তাই এই মুহুর্তে দলের ভরাডুবির জন্য অন্তত যে কোন একজনকে ঘুরে দাঁড়ানোটা অনেকটা জুরুরি। এ ক্ষেত্রে অস্ট্রেলিয়ার সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিংয়ের মনে করেন, এই জায়গায় যোগ্য ব্যাটসম্যান হিসেবে আনা যায় উসমান খাঁজাকে। 

ক্রিকেটের ম্যাচ সিডিউল বলছে, অস্ট্রেলিয়ার পরবর্তী সিরিজ পাকিস্তানের বিপক্ষে। আরব আমিরাতে অনুষ্ঠিতব্য ট্যুরটিতে দুটি টেস্ট ও দুটি টি-২০ খেলবে দুই দল। বর্তমানে বেশ ছন্দে থাকায় এই ট্যুরে খাঁজাকে রাখা বেশ জুরুরি। সম্প্রতি অস্ট্রেলিয়ার ‘এ’ দলের হয়ে ইন্ডিয়ার বিপক্ষে জোড়া সেঞ্চুরি উপহার দিয়েছেন তিনি। আর এ নিয়ে বেশ উচ্ছ্বসিত পন্টিং, ‘গত দুই বছর ধরে খাঁজা থেকে কিভাবে বেস্ট আউটপুট পাওয়া যায় তা নিয়ে বেশ কয়েকবার আলোচনা হয়েছে।’

ক্রিকেট.কম.এউকে দেয়া সাক্ষাৎকারে তিনি আরো বলেছেন, মানুষ ভাবে সে (খাঁজা) শুরু অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলে। আর আমরাও তাকে সেখান থেকে বের করে আনতে পারিনি। আর এটা এক প্রকার লজ্জাজনক ব্যাপার। তাই আমি মনে করি তাকে সুযোগ দেয়া হোক।  

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর