দাঁড়িয়ে থাকতে পারব না: নেইমার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৮, ০৫:৪৯ পিএম
দাঁড়িয়ে থাকতে পারব না: নেইমার

নেইমারের পরে যাওয়া নিয়ে ব্যপক আলোচনা-সমালোচনা হয়েছে। বিশেষ করে ২১তম রাশিয়া বিশ্বকাপে। তবে কেন এমনটা করছেন ব্রাজিলিয়ান সুপার স্টার?  ময়না তদন্তে উঠে আসছে অনেক তথ্য। ডাক্তারি পর্যবেক্ষণে উঠে আসছে স্বাস্থ্যের কারণে। অন্যদিকে অনেকের দাবি ইচ্ছা করেই এমনটা করেন নেইমার। তবে এমন দাবির প্রমাণও রেখেছেন নেইমার। কারণ রাশিয়া বিশ্বকাপে তাকে না ছুঁতেই তিনি পড়ে গড়াগড়ি খান, পেনাল্টির জন্য রেফারিকে বিভ্রান্তিতে ফেলেন। এই দুর্নামটা এখন প্রভাব বিস্তার করছে। আর এ কারণেই বোধ হয় এল সালভাদরের বিপক্ষে ম্যাচে অপ্রীতিকর এক পরিস্থিতিতে পড়তে হলো পিএসজি তারকাকে।

সেই ম্যাচে পেনাল্টি বক্সের ভেতরে প্রতিপক্ষের সঙ্গে ধাক্কা লেগে পড়ে গিয়েছিলেন নেইমার। আর তাতেই ব্রাজিল অধিনায়ককে হলুদ কার্ড দেখান রেফারি। যা কিছুতেই মানতে পারছেন না ব্রাজিলের প্রাণ ভোমরা। নিজের এবং দলের জন্য বিষয়টাকে অপমানজনক মনে করছেন তিনি।

ব্রাজিল অবশ্য ম্যাচটা দাপটের সঙ্গেই জিতেছে, সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। ওই ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছেন নেইমারও। তবে হলুদ কার্ডের দেখা পাওয়ায় রেফারির উপর ক্ষেপেছেন এই ২৬ বছর বয়সী। 

ক্ষুব্ধ নেইমার বলেন, ‘আমি জানি না, এটা নিয়ে কিভাবে বেঁচে থাকব। এমন ট্যাকেলের শিকার হলে তো আমি দাঁড়িয়ে থাকতে পারবো না। আমার মনে হয়, এর শেষ হওয়া উচিত। অনেক হয়েছে, কিছু বলিনি। আমি শুধু নিজের ফুটবলটা চালিয়ে গেছি। এটা সম্মানহানিকর। শুধু আমার জন্য নয়, সতীর্থদের জন্যও।’

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর