ইংল্যান্ডে ব্যর্থতায় ভারতে নতুন কোচ নিয়োগ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৮, ০৮:৪০ এএম
ইংল্যান্ডে ব্যর্থতায় ভারতে নতুন কোচ নিয়োগ

ইংল্যান্ড সফরে জঘন্য পারফরম্যান্স দেখিয়েছে ভারতীয় দল। একমাত্র বোলিং বিভাগ বাদ দিয়ে ব্যাটিং এবং ফিল্ডিং ভারতীয়দের প্রদর্শন আশানুরূপ হয়নি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বারবার ফিল্ডিংয়ে ভারতীয়দের লড়াই করতে দেখা গেছে। এছাড়া স্লিপসহ একাধিক জায়গায় ভারতীয়দের ফিল্ডিংয়ে গাফিলতি দেখা গেছে। যারপরই এক অভিনব সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

বিসিসিআইয়ের ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী ন্যুয়ান সেনেভিরত্নেকে তারা ভারতীয় দলের সহযোগি ফিল্ডিং কোচ হিসেবে নিযুক্ত করেছে। প্রাক্তন এই শ্রীলঙ্কান ফিল্ডিং কোচ তার চুক্তি শুরু করবেন ভারতের আসন্ন ২০১৮ এশিয়া কাপে, যা আগামি ১৫ সেপ্টেম্বর থেকে ইউএইতে শুরু হতে চলেছে। অন্যদিকে ৩৮ বছর বয়সী সেনেভিরত্নে ভারতীয় দলের হয়ে তার কাজ চালাবেন আগামি ২০১৯ বিশ্বকাপের শেষ পর্যন্ত। এর আগে এই শ্রীলঙ্কান প্রায় এক যুগ শ্রীলঙ্কা দলের হয়ে নিজের সেবা প্রদান করেছেন। এছাড়াও তিনি বহুবার তাদের জাতীয় দলের হয়েও কাজ করেছেন।

তার নিযুক্তি নিশ্চিতভাবেই ভারতীয়দের ফিল্ডিংয়ে উন্নতি ঘটাতে সাহায্য করবে। ভারতীয়রা গ্রাউন্ড ফিল্ডিংয়ে দুর্দান্ত, কিন্তু যখন তাদের ক্যাচের ব্যাপার আসে তখন তারা নিজেদের সেরাটা দিতে পারেন না। এমনকী ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও, ভারত গ্রাউন্ড ফিল্ডিংয়ে দুর্দান্ত ছিল, কিন্তু ক্যাচের ক্ষেত্রে তাদের যথেষ্টই দুর্বল দেখিয়েছে। বিশেষ করে যখন স্লিপের ক্যাচের ব্যাপার আসে তখন ভারতকে যথেষ্ট লড়াই করতেই দেখা গেছে। একমাত্র ভারতের স্লিপে ব্যতিক্রমী ছিলেন কেএল রাহুল, যিনি পাঁচ টেস্ট ম্যাচ চলাকালীন স্লিপে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন।

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর