বর্ষসেরার পুরস্কার যাকে উৎসর্গ করলেন মডরিচ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ৩১, ২০১৮, ০৮:৫৬ এএম
বর্ষসেরার পুরস্কার যাকে উৎসর্গ করলেন মডরিচ

উয়েফা বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, লুকা মডরিচ এবং মোহাম্মদ সালাহ। তবে সেরা হতে পারেন কে, এ প্রশ্নে বেশির ভাগই শোনা গিয়েছিল রোনালদো ও মডরিচের নাম। শেষ পর্যন্ত পুরোনো ক্লাব সতীর্থ রোনালদোকে হারিয়ে সেরা হলেন ক্রোয়েশ্চিয় তারকা।

গত মৌসুমে উয়েফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন রোনালদো। এবারের মৌসুমেও এগিয়ে ছিলেন রিয়াল মাদ্রিদের হয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা রোনালদো। কিন্তু একই শিরোপার ভাগীদার তো সতীর্থ মডরিচও। ফলে এবারের উয়েফার বর্ষসেরার লড়াই জমে উঠেছিল আগেই। শেষ পর্যন্ত পুরোনো ক্লাব সতীর্থ মডরিচের কাছে হেরে চতুর্থবারের মতো বর্ষসেরা আর হওয়া হলো না সদ্য জুভেন্টাসে যোগ দেয়া রোনালদোর।

মজার ব্যাপার হলো, এবার ব্যক্তি সাফল্যে রিয়াল মাদ্রিদেরই জয়জয়কার। আর পুরস্কার জিতে তা উৎসর্গ করেছেন কোচ ও সতীর্থদের, ‘আমার এই অর্জন কোচ ও সতীর্থদের উৎসর্গ করছি। কারণ তারা ভালো সময়ের পাশাপাশি বাজে সময়েও পাশে ছিল। এটা তাদের জন্যেই।’

প্রসঙ্গত, উইয়েফা বর্ষসেরা পুরস্কারটি সর্বোচ্চ তিনবার জিতেছেন রোনালদো। দ্বিতীয় সর্বোচ্চ দুইবার জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। একবার করে জিতেছেন আন্দ্রেস ইনিয়েস্তা ও ফ্রাঙ্ক রিবেরি।

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর