রাসেলদের ব্যর্থতায় শীর্ষস্থানে গায়ানা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৮, ১১:৫৬ এএম
রাসেলদের ব্যর্থতায় শীর্ষস্থানে গায়ানা

ক্যারিবীয়ান সুপার লিগের ৬ষ্ঠ আসরের প্রতিটি পরতে পরতে রোমাঞ্চ লক্ষ্য করা যাচ্ছে। দশম ম্যাচে অনিশ্চিত যাত্রা থেকে পথ খুঁজে পায় সেন্ট লুসিয়া। তাও পোলার্ডের ঝোড়ো সেঞ্চুরিতে (৫৪ বলে ১০৪) টানা চার ম্যাচে ব্যর্থতার পর আলোর রাস্তা দেখে দলটি।

এবার একাদশতম ম্যাচে পয়েন্ট টেবিলে চূড়ায় থাকা শক্তিশালী জ্যামাইকাকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান দখরে নিল গায়ানা। ফলে টানা তিন ম্যাচ পর প্রথমবার হারের স্বাদ পেল আন্দ্রে রাসেল নেতৃত্বাধীন দলটি। 

রোববার (১৮ আগস্ট) বাংলাদেশ সময় ভোরে শুরু হওয়া ম্যাচটিতে প্রথমে ব্যাটিং ২০৯ রান সংগ্রহ করে অ্যামাজন ওরিয়রস। মূলত হেটমেয়ারের ৪৯ বলে ঝোড়ো ১০০ রান এবং শোয়েব মালিকের ৩৩ বলে ৫০ রানের সুবাদে বড় সংগ্রহ গড়তে সক্ষম হয় অ্যামাজান। জবাবে খেলতে নেমে ১৬ রানের মাথায় উইন্ডিজ ওপেনার লুইসকে হারিয়ে শুরুতে বেশ বিপাকে পড়ে জ্যামাইকা। যদিও পরবর্তীতে পিলিপস-টেইলর মিলে দলকে বিপদমুক্ত করেন। কিন্তু মিলার (১১)-রাসেলের (১) ব্যর্থতার দিনে ১৩৮ রানে থেমে যায় জ্যামাইকার ইনিংস। যার ফলে ৭১ রানে বড় জয় পায় গায়ানা অ্যামাজন এবং চার ম্যাচে তিন জয় তুলে শীর্ষস্থানটাও দখলে নিল তারা।

প্রসঙ্গত, ম্যাচে জ্যামাইকার হয়ে সানটোকি-রাসেল-থমাস দুটি করে উইকেট সংগ্রহ করেন। অন্যদিকে গায়ানার হয়ে গ্রীণ ও ইমরান তাহির দুটি করে উইকেট সংগ্রহ করেন।

গোনিউজ২৪/এআর
 

এ সম্পর্কিত আরও সংবাদ


খেলা বিভাগের আরো খবর