আফ্রিদি-কোহলির পাশে নাম লেখালেন পোলার্ড


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৮, ০১:২০ পিএম
আফ্রিদি-কোহলির পাশে নাম লেখালেন পোলার্ড

বর্তমান সময়ে ক্রিকেট দুনিয়ার টি-২০ স্পেশালিষ্টদের তালিকায় প্রথম সারিতে আসবে ক্যারিবীয়ন অলরাউন্ডার কাইরন পোলার্ডের নাম। বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ লিগ গুলোতে তার কদর বেশ। তার মারমুখি ব্যাটিং বোলারদের জন্য মাথাব্যাথার কারণ। অথচ এই হার্ড হিটারের এতদিন টি-২০তে কোন সেঞ্চুরি ছিল না। টি-টোয়েন্টিতে কোনো সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ রানের রেকর্ডটাও ছিল তার দখলে।

আজ সিপিএলে বার্বাডোজের বিপক্ষে সেঞ্চুরি করে একটি রেকর্ড গড়ার পাশাপাশি আরেকটি রেকর্ড থেকে বঞ্চিত হলেন পোলার্ড। তার ৮ ছক্কা ও ৬ চারে সাজানো ইনিংসে ভর করে লুসিয়াও পেয়ে যায় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ (৬ উইকেটে ২২৬)। 

ক্যারিয়ারের প্রথম টি-২০ সেঞ্চুরি পেতে পোলার্ডকে খেলতে হয়েছে ৩৮৪ ইনিংস। এই তালিকায় এখন প্রথম রয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার  শোয়েব মালিক। ৩১৭ ম্যাচ খেলে তার কোন সেঞ্চুরি নেই। 

ঘরোয়া টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরির দেখা পেতে আর কোনো ব্যাটসম্যানেরই এত বেশিসংখ্যক ইনিংস খেলতে হয়নি। শহীদ আফ্রিদি এই সংস্করণে প্রথম সেঞ্চুরি পেয়েছেন ২২২তম ইনিংসে, ভারতীয় বিরাট কোহলি ১৮১তম ইনিংসে। পোলার্ড তাদের রেকর্ড আগেই ভেঙেছেন। এবার তিনিও যোগ দিলেন আফ্রিদি-কোহলির দলে। 

গোনিউজ২৪/টিআই 

খেলা বিভাগের আরো খবর