ইংলিশদের হয়ে খেলতে জম্মভূমি ছাড়ছেন জিম্বাবুয়ের তারকা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৮, ০৯:৪০ পিএম
ইংলিশদের হয়ে খেলতে জম্মভূমি ছাড়ছেন  জিম্বাবুয়ের তারকা

যে বয়সে জাতীয় দলে প্রবেশের স্বপ্ন দেখেন সাধারণত ক্রিকেটাররা। ঠিক এমন একটি সময়ে এসে বিদায়ের কথা বললেন জিম্বাবুইয়ান ক্রিকেটার ব্লেসিং মুজারবানি। জাতীয় দলে খেলার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে তার। এখন তো দেশের হয়ে রেকর্ড গড়ার সময়। কিন্তু তা না করে মাত্র ২১ বছর বয়সে জাতীয় দলকে না বললেন এই জিম্বাবুইয়ান পেসার। 

২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ক্রিকেটের মধ্য দিয়ে জাতীয় দলে অভিষেক ঘটে মুজারবানির। এরপর ২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেক। একই বছর আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে ডেবু হয় তার। দিন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মুজারবানির। এরপর থেকে বলতে গেলে দলের অবিচ্ছেদ্য অংশ হয়েই ছিলেন। অনেকে তাকে দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী বোলার কাগিসো রাবাদার সাথে তুলনা করছেন। আর সেই ক্রিকেটার হটাৎ কেন এমন সিদ্ধান্ত নিলেন?

আরো পড়ুন: ‘ব্যর্থ হলে আর ওপেনিং করবো না’

জিম্বাবুয়ে ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়েছে, ইংলিশ ক্রিকেটে ক্যারিয়ার গড়ার লক্ষ্যেই জাতীয় দলকে বিদায় বলে দিয়েছেন মুজারবানি। এক বিবৃতিতে তারা বলেছে, ‘মুজারবানি তার ক্যারিয়ারকে বিদায় বলছেন, ইংল্যান্ডে যাওয়ার জন্য।’ 

মুজারাবানি

বিদায়বেলায় মুজারবানি বলেন, 'আমি আমার সাবেক সতীর্থ এবং জিম্বাবুয়ে ক্রিকেটকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছি। দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। তবে আমি মনে করছি ব্যক্তিগত এবং পেশাদারিত্বের দিক থেকে নতুন একটি চ্যালেঞ্জে নাম লেখাতে পারার সঠিক সময় এটাই।'

২১ বছর বয়সী এই পেসার জিম্বাবুয়ের হয়ে ১টি টেস্ট, ১৮টি ওয়ানডে আর ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। জিম্বাবুয়ের হয়ে টেস্টে কোনো উইকেট না পেলেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সফল তিনি। ১৮ ওয়ানডে ১৮ উইকেট ও ছয়টি টি-টোয়েন্টিতে ৯টি উইকেট শিকার করেন।

গোনিউজ২৪/এএস
 

এ সম্পর্কিত আরও সংবাদ


খেলা বিভাগের আরো খবর