মেসিদের মৌসুম শুরু সুপার কাপ জিতে


প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৮, ০৮:৩০ এএম
মেসিদের মৌসুম শুরু সুপার কাপ জিতে

রোববার (১৩ আগস্ট) রাতে স্প্যানিশ সুপার কাপে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে বার্সার হয়ে ৩৩তম শিরোপা জিতেছেন লিওনেল মেসিরা। ম্যাচটিতে দলের হয়ে যে দুটি গোল হয়েছে তাতে রয়েছে নবাগত অধিনায়কের অবদান। 

এদিন ম্যাচের নবম মিনিটেই পাবলো সারাবিয়ার গোলে এগিয়ে যায় সেভিয়া। সেই গোল পরিশোধ করতে আরো ৩৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সাকে। অর্থাৎ প্রথমার্ধের ৪২তম মিনিটে পিকের গোলে সমতায় ফিরে ন্যু ক্যাম্পের যোদ্ধারা। মূলত ডি–বক্সের বাইরে থেকে মেসির নেয়া ফ্রি কিক পোস্টে লেগে ফিরে আসে। আর তা জালে জড়িয়ে নেন পিকে। এর আগে ৩৮তম মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন লুইস সুয়ারেজ। ২৭তম মিনিটে মেসির একটি শটও আটকে দেন সেভিয়ার গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে সেভিয়ার গোলরক্ষকের কারণে বেশ কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বার্সা। দ্বিতীয়ার্ধে দলকে নিশ্চিত গোলের হাত থেকে মিনিমাম দুইবার বাঁচান তিনি। একবার কুতিনহোর, অন্যবার নবাগত অধিনায়কের। এর আগে ডি-বক্সের বাইরে থেকে নেয়া মেসির আরেকটি শটও আটকেছিলেন সেভিয়ার এই গোলরক্ষক। কিন্তু ৭৮তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দেম্বেলের বুলেটগতির শট রুখতে পারেননি। ডেম্বেলের জয়সূচক গোলে বার্সা এগিয়ে যায়। ৯০তম মিনিটে সেভিয়ার খেলোয়াড়কে ডি বক্সের মধ্যে ফেলে দেন বার্সা গোলরক্ষক টের স্টেগান। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু ইয়েদের যে শট নিয়েছেন! পাড়ার কোনো গোলরক্ষকও অমন শট আটকে দিতে ভুল করবেন না। কে জানে, শেষ মুহূর্তে ইয়েদেরের পেনাল্টি শট মিস না হলে ফলাফল হয়তো অন্য কিছুই হতো।

প্রসঙ্গত, এই সেভিয়াকে হারিয়েই কোপা দেল রে শিরোপা জিতেছিল বার্সেলোনা। তো স্পেনের ঘরোয়া ফুটবল লা লিগা ও কোপা দেল রের শিরোপাজয়ীরা মুখোমুখি হয় স্প্যানিশ সুপার কাপে। গত মৌসুমে লা লিগা ও কোপা দেল রে দুটিই জিতেছিল বার্সেলোনা। সে জন্যই সুপার কাপে বার্সার প্রতিপক্ষ কোপা দেল রের রানার্সআপ সেভিয়া। আর এবারই প্রথম স্পেনের বাইরে সুপার কাপ হলো।

গোনিউজ২৪/এআর

এ সম্পর্কিত আরও সংবাদ


খেলা বিভাগের আরো খবর