গেইল ঝড়ের পরও রিয়াদের দলের হার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১০, ২০১৮, ০৯:২৬ এএম
গেইল ঝড়ের পরও রিয়াদের দলের হার

ম্যাচ  প্রেডিকশনে গোনিউজের পাঠকদের জন্য বলা হয়েছিল গায়নার উইকেট কিছুটা স্লো হতে পারে এবং এখানে টস জয়ী দলে আগে ফিল্ডিং করতে চাইবে! হয়েছেও তাই। তবে প্রতিপক্ষে যখন থাকে গেইলের মতো দানব তখন কি আর ব্যাটিং-বোলিং পিচ বলতে কোন কথা থাকে! টসে হেরে ব্যাটিংয়ে নামা সেন্ট কিটস এন্ড নেভিসের সিংহভাগ রানই এসেছে টি-২০ ক্রিকেটে মহা তারকার ব্যাট থেকে। 

সোহেল তানভীর, ইমরান তাহিরদের বোলিং ভেরিয়েশনে শুরু থেকেই কিছুটা চাপে থাকে নেভিস। কিন্তু এক প্রান্তে আসা যাওয়ার মিছিল থাকলেও অন্যপ্রান্তে ছক্কা তাণ্ডব চালিয়ে যাচ্ছিল অধিনায়ক ক্রিস গেইল। গেইলের ৬৫ বলে ৮৬ রানের ইনিংসে ভর করে ১৪৮ রানের মাঝারি সংগ্রহ পায় সেন্ট কিটস এন্ড নেভিস।স্কোয়াডে থাকলে এই ম্যাচে রিয়াদকে ছাড়াই মাঠে নামে গেইলের সেন্ট কিটস।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পরে গায়না। নেপালি লেগস্পিনার সন্দিপ লামিচান ও শেলডন কোট্রেলের বোলিং তোপে মাত্র ২৪ রানে তিন টপ অর্ডারকে হারায় গায়না।কিন্তু তখনো বাকি ছিল তরুণ শিমরন হেটমেয়ার ঝলক। হেটমেয়ারের ৪৫ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ৩ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মালিকের গায়না ওয়ারিয়ার্স। সেন্ট কিটসের হয়ে ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় ২ উইকেট শিকার করে নেপালি লেগি সন্দিপ লামিচান। ম্যাচ সেরার পুরস্কার শিমরন হেটমেয়ার।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওডিআইতে এই গায়নায় হেটমেয়ারের দুর্দান্ত সেঞ্চুরিতে জয় পায় উইন্ডিজ।      

গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর