জয়ের জন্য সিলেটের প্রয়োজন ১৬৫


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৫, ০৮:৪৫ পিএম
জয়ের জন্য সিলেটের প্রয়োজন ১৬৫

বিপিএলের তৃতীয় আসরের ১৪তম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সিলেট সুপার স্টারস ও কুমিল্ল ভিক্টোরিয়ান্স। টসে জিতেছেন সিলেটের অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ব্যাট করতে আমন্ত্রণ জানান।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের তৃতীয় আসরে নিজেদের প্রথম জয়ের জন্য সিলেট ‍সুপার স্টারসকে করতে হবে ১৬৫ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  লিটন দাস ও ইমরুল কায়েস মিলে ওপেনিংয়ে ৫৬ রানের অসাধারণ এক জুটি গড়েন।  ব্যক্তিগত ৪২ রানের সময় লিটনের আউটের পর কিছুটা ছন্দ হারিয়ে ফেলে কুমিল্লা। ফলে দলীয় ৫৬ থেকে ৬৬ রানে  পৌঁছতেই তিন-তিনটি উইকেট হারিয়ে বসে দলটি। দলীয় ৫৬ রানের সময় রবি বোপারার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন লিটন।

দলীয় ৬৬ রানের সময় নিজের করা বলেই ক্যাচ ধরে মোক্তার আহমেদকে সাজঘরে পাঠান বোপারা। আর একই রানে শুভাগত হোমকে বোল্ড করে কুমিল্লাকে চেপে ধরার চেষ্টা চালান সেই বোপারাই। কিন্তু আসহার জায়িদির অপরাজিত ৫৩ রানে ভর করে শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ পায় কুমিল্লা। জায়িদির সঙ্গে ১০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মাশরাফি।

উভয় দলের এটি পঞ্চম ম্যাচ। ৪ ম্যাচের ৩টিতে জিতেছে কুমিল্লা। এই ম্যাচে মাঠে নামার আগ পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে তারা। অন্যদিকে ৪ ম্যাচের চারটিতেই হেরেছে সিলেট। পয়েন্ট টেবিলের তলানিতে তাদের অবস্থান। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে জয়ের কোনো বিকল্প নেই মুশফিকের সামনে।

জা/আ

খেলা বিভাগের আরো খবর