সেদিন এমবাপ্পেকে নেয়নি বার্সা!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২১, ২০১৮, ০৭:০২ পিএম
সেদিন এমবাপ্পেকে নেয়নি বার্সা!

কাতালান ক্লাব বার্সেলোনার সুযোগ ছিল বর্তমান সময়ে ফুটবল দুনিয়ার ‘হট কেক’ কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর। কিন্তু এমবাপ্পে না নিয়ে বার্সা নিয়েছে তারই স্বদেশী ওসমান ডেম্বেলেকে। বার্সায় যোগ দেওয়ার পর ইনজুরির সাথে লড়াই করে যাচ্ছে ডেম্বেলে। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি। হয়তো আজ টিম বার্সা আফসোস করছে সেদিন যদি এমবাপ্পেকে দলে ভেড়াতাম!

বার্সাকে এমবাপ্পের খোঁজ দিয়েছিলেন হোসে মারিয়া মিনগুয়েয়া। মিনগুয়েয়া বলেই ব্যাপারটি হেসে উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। কারণ বার্সাকে বহু কিংবদন্তি দিয়েছেন মিনগুয়েয়া। বার্সেলোনায় লিওনেল মেসির আসার নেপথ্যে হাত রয়েছে বহু প্রতিভাধর এই স্প্যানিশ ব্যক্তির। কাতালান ক্লাবটিকে রোনালদিনহোর খবরটা প্রথম তিনিই দিয়েছিলেন। ডিয়েগো ম্যারাডোনাকে ন্যু ক্যাম্পের পথ দেখিয়েছেন মিনগুয়েয়া। 

স্পানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’-এ লেখা এক কলামে মিনগুয়েয়া জানান,‘গত মৌসুমে এমবাপ্পেকে কেনার সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু বার্সার সাথে এমবাপ্পের খেলার ধরণে মিল না থাকায় তার পরিবর্তে ডেম্বেলেকে দলে ভেড়ায় বার্সেলোনা।’

কিন্তু দলবদলের বাজারে সেই এমবাপ্পের এখন কদর উচ্চমানের। অথচ সেদিন এমবাপ্পেকে হেলায় ফিরিয়ে দিয়েছিল বার্সা। এমবাপ্পেও নাকি চায়নি সে সময় বার্সাতে যোগ দিতে। কারণ আক্রমণভাগে মেসি, নেইমার, সুয়ারেজ থাকায় তার খেলার সম্ভাবনা খুব কম থাকতো।নেইমার চলে গেলে অবশ্য তার কপাল খুলত। কিন্তু কে জানে নেইমার বার্সাকে বিদায় জানাবে। যদি এমবাপ্পে সেদিন বার্সায় যোগ দিতে তাহলে বার্সা পেত একজন সুপারস্টার এমবাপ্পের নামের পাশে থাকতো বিশ্বসেরা ক্লাবের খেলার খ্যাতি। 

কিন্তু সময়ের সেরা খেলোয়াড়কে না পাওয়ার আক্ষেপ এখন নিশ্চই পোড়ায় বার্সাকে!

গোনিউজ২৪/টিআই    

খেলা বিভাগের আরো খবর