‘প্লিজ, আমাকে মেসির সাথে তুলনা করবেন না’


তারিকুল প্রকাশিত: জুলাই ২০, ২০১৮, ১২:৩৫ পিএম
‘প্লিজ, আমাকে মেসির সাথে তুলনা করবেন না’

সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপে সেরা উদীয়মান প্লেয়ার তিনি। বর্তমান ফুটবল দুনিয়ার সবচেয়ে আলোচিত নাম কিলিয়ান এমবাপ্পে। ১৯ বছর বয়সে বিশ্বকাপের ফাইনালে গোল করে ভাগ বসিয়েছেন কিংবদন্তি পেলের রেকর্ডে। সল্প সময়ের আন্তর্জাতিক ক্যারিয়ারে পেয়েছেন অনেক যশ খ্যাতি। গুঞ্জণ উঠেছে পিএসজির এই তারকাকে নাকি দলে ভেড়াতে ইচ্ছুক স্পানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। 

গতির ঝলক দেখিয়ে বিশ্বকাপে দর্শকদের মুগ্ধ করেছেন এই তরুণ। ফ্রান্সের বিশ্বকাপ জয়ের পিছনে সবচেয়ে বড় অবদান তার। দলের সেরা তারকাও তিনি। মাত্র ১৯ বছর বয়সে পেয়েছেন ফ্রান্সের ১০ নাম্বার জার্সি। যেই জার্সিতে মাঠ মাতাতেন কিংবদন্তি জিনেদিন জিদান। জিদানের সম্মান রেখেছেন এমবাপ্পে। দেশকে এনে দিয়েছেন দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ট্রফি।  

দ্বিতীয় রাউন্ডে এমবাপ্পের গতির কাছেই পরাস্ত হতে হয়েছে আর্জেন্টিনাকে। এরপর থেকেই অনেকেই তরুণ এই স্ট্রাইকারকে আর্জেন্টাইন সুপারস্টারের সাথে তুলনা করতে শুরু করেছেন। ব্যাপারটা খুব ভালো ঠেকছে না এমবাপ্পের কাছে। 

ফরাসী ফরোয়ার্ড স্পষ্ট করে বলে দেন,‘ উদাহরণ দেয়ার জন্য হলেও আমাকে মেসির সাথে তুলনা করবেন না। আমি সেরা কিন্তু মেসি বিশ্বসেরা। সে সবসময়ের জন্য সেরা। আমি কঠোর পরিশ্রম করে মেসি-রোনালদোর মতো হতে চাই। এবং আমি এখনো কঠোর পরিশ্রম করে যাচ্ছি।’

প্রসঙ্গত, বিশ্বকাপে মোট ৪ গোল করে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পায় কিলিয়ান এমবাপ্পে।   

গোনিউজ২৪/টিআই   
 

খেলা বিভাগের আরো খবর