দল থেকে বাদ পড়ে রোহিতের আবেগঘন বার্তা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ১৯, ২০১৮, ০৩:২৯ পিএম
দল থেকে বাদ পড়ে রোহিতের আবেগঘন বার্তা

ইংল্যান্ডে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে ভারতের সবচেয়ে সফল ব্যাটসম্যান অথচ টেস্ট দলে তিনি উপেক্ষিত। বুধবার (১৮ জুলাই) ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। ১৮ সদস্যের দলে চমক থাকলেও, স্কোয়াডে সীমিত ওভারের ক্রিকেট দলের সহ-অধিনায়কের নাম নেই। অথচ এবার ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটা নাইটি প্লাস ইনিংস (টি-২০ সিরিজে) আর ইংল্যান্ডের বিরুদ্ধে পর পর দু’টি শতরান (টি-২০ ও ওডিআই সিরিজে)। তিনটি ক্ষেত্রেই রোহিত অপরাজিত থেকে যান এবং ভারতকে ম্যাচ জেতান।

চলমান এই সফরে ভারত যে আটটি ম্যাচ খেলেছে, তাতে দু’জন মাত্র সেঞ্চুরিয়ান টিম ইন্ডিয়ার থেকে। রোহিত ছাড়া অপরজন তরুণ লোকেশ রাহুল। তবে, তিনি একটি মাত্র সেঞ্চুরি করেন। আর রোহিত সেখানে দু’টি। আর ভারত যেহেতু তার তিনটি বড় ইনিংসের দিনে জেতে, সেই জন্যই প্রত্যাশাটার মানটা বেড়ে গিয়েছিল যে টেস্ট সিরিজে রোহিতকে দলে রাখা হবে। হিটম্যানকে টেস্ট সিরিজের ঘোষিত স্কোয়াডে না রাখায়, হতাশ হয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

টেস্ট সিরিজে তিন স্পেশালিস্ট ওপেনারের ওপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট শিখর ধাওয়ান, মুরলি বিজয় ও রাহুল। মিডল অর্ডারে পূজারা, বিরাট ও রাহানে দায়িত্ব সামলাবেন। করুণ নায়ারকেও সুযোগ দেয়া হয়েছে। তবে, ২০১৮ আইপিএল ক্রিকেট মৌসুমে দ্বিতীয় কোয়ালিফায়ারে বাঁহাতের বুড়ো আঙুল ভেঙে বসা বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহা এখনও সুস্থ হয়ে ওঠেননি। ফলে তাকে স্কোয়াডে জায়গা দেওয়া হয়নি। আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলে কামব্যাক করা কার্তিক স্পেশালিস্ট উইকেটকিপার ইংল্যান্ডে। ব্যাকআপ হিসেবে রাহুল তো আছেনই দায়িত্ব সামলানোর জন্য। তবে, দ্বিতীয় স্পেশালিস্ট কিপার হিসেবে আনক্যাপ্ড ক্রিকেটার (টেস্টের আসরে) দিল্লির ঋষভ পান্তকে স্কোয়াডে রাখা হয়েছে।

পহেলা আগস্ট থেকে টেস্ট সিরিজ শুরু হবে। প্রথম ম্যাচ এজবাস্টনে। পাঁচ ম্যাচের সিরিজ শেষ হবে ১১ সেপ্টেম্বর। প্রথম তিনটি টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করেছেন নির্বাচকরা। শেষ দু’টি টেস্টের জন্য ভারতীয় সিরিজ চলাকালীন ঘোষণা হবে।

বাদ পড়েও আশাবাদী রোহিত…
পারফর্ম করারও পরেও অবহেলিত, কিন্তু তাও ভেঙে পড়তে রাজি নন। হিটম্যান তার আশা ইতিবাচক ভঙ্গিমাতেই ব্যক্ত করেছেন। ভারতীয় ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড সফরে ভালো ব্যাট করা করুণ নায়ারকে বেছে নেয়াতেই রোহিত টেস্ট স্কোয়াডে জায়গা পাননি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রোহিত বেশ আত্মবিশ্বাসের সঙ্গে লিখেছেন ‘সূর্য আগামীকাল ফের উঠবে।’

গোনিউজ২৪/টিআই   

খেলা বিভাগের আরো খবর