আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেন কাহিল


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ১৭, ২০১৮, ০৪:৩১ পিএম
আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেন কাহিল

অস্ট্রেলিয়ার হয়ে মাঠে একসময় দারুণ পারফরম্যান্স করেছিলেন। তাই ফুটবলে তার অর্জনের খাতা ভীষণ সমৃদ্ধ। অন্যদিকে অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি গোলের মালিকও তিনি। বলছি সকারুদের কিংবদন্তি ফুটবলার টিম কাহিলের কথা। ৩৮ বছর বয়সী এই তারকা মঙ্গলবার (১৭ জুলাই) এক টুইট বার্তায় অবসরের ঘোষণা দিলেন।  

তবে সদ্যসমাপ্ত হওয়া রাশিয়া বিশ্বকাপে বীষণ হতাশা নিয়ে প্রথম রাউন্ডে বাদ পড়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে তার বয়সও বেড়েছে। সবকিছু বিবেচনা করেই এক টুইট বার্তায় বিদায়ের ঘোষণা দিয়েছেন। সেখানে তিনি লেখেন, ‘আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে সকারুদের হয়ে অফিসিয়ালি আজ বুট জোড়া তুলে রাখছি। নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পারাটা আসলে কোনো শব্দ দিয়ে বোঝানো যায় না। সর্বত্র যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবার প্রতি অশেষ ধন্যবাদ।’

৩৮ বছর বয়সী এ তারকার ক্যারিয়ারের শেষ ম্যাচ হিসেবে থাকছে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে পেরুর বিপক্ষে ম্যাচটি। ১০৭ ম্যাচে তার নামের পাশে ৫০ গোল। 

কাহিলের এই অবসরের সিদ্ধান্তটা মোটেই অপ্রত্যাশিত নয়। বিশ্বকাপ দলে থাকলেও সেভাবে সুযোগ পাননি, একটি ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন। 

শুধু জাতীয় দলেই নয়। ক্লাব ফুটবলেও এখন সেভাবে সুযোগ পাচ্ছেন না কাহিল। গত বছর ডিসেম্বরে 'এ' লিগের দল মেলবোর্ন সিটি ছেড়ে ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের দল মিলওয়ালে যোগ দেন, সেখানেও বেশিরভাগ সময় কেটেছে সাইড বেঞ্চেই।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর