মেসিদের দুঃসময়ে সেই ক্রোয়েশিয়ায় একমাত্র ভরসা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০১৮, ০৮:২৬ পিএম
মেসিদের দুঃসময়ে সেই ক্রোয়েশিয়ায় একমাত্র ভরসা

আইসল্যান্ডের সাথে আর্জেন্টিনার ড্র। ক্রোয়েশিয়ার সাথে ম্যারাডোনার উত্তরসূরীদের লজ্জানক হার। আর তাতে মেসিরা অনেকটা বশ্বিকাপ থেকে ছিটকে পড়েছে বলেই মনে করেনে ফুটবল বোদ্ধরা। তবে দারুণ একটা সুযোগ চলে এসেছে আর্জেন্টাইন শিবিরে। নাইজেরিয়া ২-০ গোলে আইসল্যান্ডকে হারিয়ে একটা বড় সুযোগ এনে দিল মেসিদের। নাইজেরিয়ার দুর্দান্ত ফুটবল আর একেকটা গোলে শুধু নাইজেরিয়ানরাই নন, নিশ্চিত খুশি হয়েছেন আর্জেন্টিন্টান সমর্থকেরাও! ভোলগাগ্রাদে আহমেদ মুসার জোড়া গোলে আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়া। এই জয়ে শুধু নাইজেরিয়াই নয়, দ্বিতীয় পর্বে পা রাখার আশাটা টিকে থাকল আর্জেন্টিনারও।  

এক ড্র আর এক হারে আর্জেন্টিনা ও আইসল্যান্ডের সমান ১ পয়েন্ট। দ্বিতীয় পর্বে যেতে হলে নাইজেরিয়াকে হারাতেই হবে আর্জেন্টিনার। তাতেও হচ্ছে না, আইসল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়া যদি না হারে, তবেই মেসিরা দ্বিতীয় রাউন্ডে যেতে পারবেন। কিন্তু এখন পর্যন্ত রাশিয়া বিশ্বকাপে যে পারফরম্যান্স আর আইসল্যান্ডের বিপক্ষে নাইজেরিয়া যা খেলল, তাতে আর্জেন্টিনা সুযোগটা কাজে লাগাতে পারবে কি না, সংশয় থেকেই যাচ্ছে।

তাই বলা যায় মেসিরা কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে আছে। তবে আর্জেন্টিনার এই দুঃসময়ে সবচেয়ে বড় সাহায্য দরকার ক্রোয়েশিয়ার কাছ থেকেই। ক্রোয়েশিয়ার জয় কিংবা ড্র তাদের দ্বিতীয় পর্বে নিয়ে যেতে পারবে। আর্জেন্টিনাকে দ্বিতীয় পর্বে নিতে নিজেদের সর্বোচ্চটাই করবেন মদরিচ, ‘আমি আর্জেন্টিনার জন্য শুভকামনা জানাই। আমি আশা করব, তারা দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হবে। আমরা আইসল্যান্ডকে হারাব আর্জেন্টিনার জন্য।’

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর