কান্নায় ভেঙে পড়ার কারণ জানালেন নেইমার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০১৮, ১০:২২ এএম
কান্নায় ভেঙে পড়ার কারণ জানালেন নেইমার

কি ছিলো না ব্রাজিল-কোস্টারিকা ম্যাচে। টানটান উত্তেজনা এই বুঝি গোল হয়ে গেলো। ৯০ মিনিটের অপেক্ষা অবেশেষে গোল।মাঝখানে নেইমার নাটক! কিন্তু নাটক করা নেইমারই শেষ পর্যন্ত গোল করলেন, কান্নায় ভেঙেও পড়লেন। ব্রাজিল বনাম কোস্টা রিকা ম্যাচে পিটার্সবার্গের সবচেয়ে বড় শো-ম্যান হিসেবে নিজেকে মেলে ধরলেন নেইমার। একের পর এক ধারালো আক্রমণ করেও যখন নাভাসের কাছে ব্যর্থ হচ্ছিল নেইমার-কুতিনহোরা। তখনই পেনাল্টি আদায়ের জন্য ফাউলের নাটক করলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। অতিরিক্ত সময়ের ৭ মিনিটে ডগলাস কোস্তার পাশ থেকে গোল করলেন নেইমার। গোল করার পর ম্যাচ শেষে মাঠে বসে নেইমারের কেঁদে ফেলার ছবি ধরা পড়ল টিভি ক্যামেরায়।

কোস্টা রিকাকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের জায়গা শক্ত করার পর ম্যাচ শেষে কান্নায় ভেঙে পড়ার ব্যাখ্যা দিলেন নেইমার৷ ইন্সটাগ্রামে একটি পোস্টে নেইমার লেখেন, ‘এতটা আসতে আমি যে কিসের মধ্য দিয়ে গিয়েছি, তা অনেকেই জানে না৷ এই কান্না ,আনন্দ, সমস্যা কাটিয়ে ওঠা এবং জয় পাওয়া৷ আমার জীবনে কখনও কিছুই সহজ ছিল না৷ এখনও কিছুই সহজ নয়৷

বিশ্বকাপের শুরুতেই কোচ তিতো জানিয়েছিলেন শতভাগ ফিট নন দলের সেরা ফরোয়ার্ড৷ তার প্রমাণও দিয়েছেন নেইমার৷ সুইজারল্যান্ড ম্যাচ থেকে একাধিকবার মাঠে পড়ে গড়াগড়ি খেতে দেখা যায় নেইমারকে৷ কোস্টারিকার ম্যাচে ৭৮ মিনিটে এক হাস্যকর ঘটনা ঘটালেন বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড। ডি-বক্সে কোস্টারিকার ডিফেন্ডার তাকে ভালোভাবে স্পর্শও করেননি৷ অথচ ব্রাজিল তারকা এমনভাবে পড়ে গেলেন, যেন তাঁকে টেনেহিঁচড়ে ফেলে দেওয়া হয়েছে৷ এইভাবে পেনাল্টি আদায় করলেও ভিডিও রিভিউয়ে নেইমারের প্লে-অ্যাক্টিং ধরা পড়ে যাওয়ায় রেফারি সিদ্ধান্ত ফিরিয়ে নেন। তবে ম্যাচের শেষ মুহূর্তে পাওয়া গোল নেইমারকে সমস্ত সমালোচনার হাত থেকে বাঁচিয়ে দিয়েছে।

গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর