প্রতিশোধের মিশনে রোনালদোদের সম্ভাব্য একাদশ


তারিকুল প্রকাশিত: জুন ২০, ২০১৮, ১১:৪৪ এএম
প্রতিশোধের মিশনে রোনালদোদের সম্ভাব্য একাদশ

বিশ্বকাপে বড় বড় সব তারকারা যখন ব্যর্থ তখন একমাত্র সফল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। নিজেদের প্রথম ম্যাচে স্পেনকে একাই রুখে দিয়েছে রোনালদো। ম্যাচে পিছিয়ে পরেও রোনালদো দুর্দান্ত হ্যাটট্রিকে ড্র করে পর্তুগাল।বি-গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পর্তুগিজরা মুখোমুখি হবে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ মরক্কোর বিপক্ষে। প্রথম ম্যাচে ইরানের কাছে হেরে যাওয়া মরক্কো আজ হারলেই আসর থেকে ছিটকে যাবে। 

এদিকে ফর্মের তুঙ্গে থাকা রোনালদো-ডি সিলভাদের মরক্কোকে হারানো মতো সব শক্তিই আছে। শুধু প্রয়োজন ঠিকঠাক প্রয়োগের। আজ জিতলেই দ্বিতীয় রাউন্ডের পথে অনেকটা এগিয়ে যাবে পতুর্গাল। মস্কোর ঐতিহ্যবাহী লুঝকিনি কি আরেকবার দেখবে রোনালদো ম্যাজিক? সেটা হলে মরক্কোর জন্য খারাপ কিছুই অপেক্ষা করছে। 

কোচদের বক্তব্য
পতুর্গাল
ইউরো চ্যাম্পিয়ন পতুর্গালকে নিয়ে অতিউৎসাহী নয় কোচ ফানার্দো সান্তোস। তিনি বলেন,‘ ইউরোতে যেভাবে খেলেছে পর্তুগাল, বিশ্বকাপে সেটা একদমই যথেষ্ট নয়। এই মঞ্চে আরও অনেক বেশি ভালো পারফর্ম করতে হবে। মরক্কো ভালো দল, আফ্রিকার অন্যতম সেরা দলও বলা যায়। মাঠে নিজেদের সেরাটা দিতে হবে। আমরা বিশ্বাস করি এই ম্যাচে জয় নিয়েই ফিরব।’

মরক্কো
মরক্কোর পরিকল্পনার মূল অংশ জুড়ে রোনালদো। ‘রোনালদো যেন আগের ম্যাচের মতো জ্বলে উঠতে না পারে। সেজন্য রক্ষণভাগকে সতর্ক থাকতে হবে। তাকে আটকাতে আমাদের সবকিছু করতে হবে।‘ বলছিলেন মরক্কো কোচ হারভি রেনার্ড।

কঠোর অনুশীলনে দলের প্রাণ ভোমরা রোনালদো

পরিবর্তন
দুই দলে নেই কোন ইনজুরি শঙ্কা। তবে একাদশে পরিবর্তন আনতে পারেন দুই কোচ। 

মুখোমুখি
সর্বশেষ ১৯৮৬ বিশ্বকাপে মুখোমুখি হয়েছে দুই দল। সেবার পতুর্গালকে ৩-১ গোলে হারিয়েছে মরক্কো। আজ তাই রোনালদোদের জন্য ম্যাচটি প্রতিশোধের।

সম্ভাব্য একাদশ
পর্তুগাল- প্যাট্রিসিও, সেড্রিক, পেপে, ফন্ট, গুরেরো, কারভালহো, বের্নার্দো, মুতিনিয়ো, মারিও, গুইদেস, রোনালদো

মরক্কো- মুনির, হাকিমি, বেনাতিয়া, সাইস, বেনুন, এল আহমাদি, জিয়েচ, বুসাফা, বেলহান্দা, আম্রাবাত, হারিত। 

গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর