মাঠে নামার আগে ব্রাজিলের বড় তারকা নিয়ে শঙ্কা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৭, ২০১৮, ০৩:৩৯ পিএম
মাঠে নামার আগে ব্রাজিলের বড় তারকা নিয়ে শঙ্কা

পায়ের চোট কাটিয়ে ওঠার পর বিশ্বকাপে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন নেইমার জুনিয়র।  আর তাতে দুটি গোলও পেয়েছেন। তবে তাকে পুরো ৯০ মিনিট করে খেলায়নি কোচ তিতে। কারণ কি? সুস্থ থাকলেও কেন নেইমারকে পুরোটা সময় খেলাননি কোচ। এমন প্রশ্ন ছিল ভক্তদের।

যাই হোক, প্রস্তুতি ম্যাচের বেশ কয়েকদিন পর মূল পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমারের পুরো সময় উপস্থিতি কাম্য ছিল সবার। কিন্তু কোচ তিতে জানিয়েছেন, নেইমার এখনো শতভাগ ফিট হয়ে ওঠেননি।

তবে কি নেইমার আজ খেলবেন না? এমন প্রশ্নের জবাব এড়িয়ে গেছেন কোচ তিতে। তার মানে আজ নেইমার খেলতেও পারেন আবার নাও পারেন। আর যদি খেলেন তবে পুরো সময় নয়। 

সংবাদ সম্মেলনে ব্রাজিলের এই কোচ শুধু এটুকু বলেছেন, ‘নেইমার ম্যাচ খেলার মতো শতভাগ ফিটনেস ফিরে পায়নি, তবে সে শারীরিকভাবে খুব শক্তিশালী। দৌড়ের সময় সে যে গতি পাচ্ছে, সেটা বেশ ভালো কিন্তু এখনো পূর্ণ বেগে দৌড়াতে পারছে না।’

তবে নেইমারকে খেলানোর একটা ইঙ্গিতও দিয়ে রেখেছেন তিতে। চোটের কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে মিডফিল্ডার ফ্রেডকে পাচ্ছেন না তিনি। এই খবর জানাতে গিয়ে তিতের ভাষ্য, ‘ফ্রেড বাদে বাকি সবাইকেই পাওয়া যাবে।’ অর্থাৎ শতভাগ ফিট না হয়ে ওঠা নেইমারকেও পাচ্ছেন তিতে। নিজের এই শিষ্যকে নিয়ে তিতে এ কথাও বলেছেন, আমরা ‘যতটুকু ভেবেছিলাম, নেইমার তার চেয়েও অবস্থায় আছে এবং দারুণ একটি বিশ্বকাপের জন্য সে প্রস্তুত’।
রোস্তভে আজ বাংলাদেশ সময় রাত ১২টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর