স্পেনের নতুন কোচ ফার্নান্দো হিয়েরো


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৩, ২০১৮, ০৬:৪৬ পিএম
স্পেনের নতুন কোচ ফার্নান্দো হিয়েরো

বিশ্বকাপ শুরুর ঠিক একদিন আগে হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার সঙ্গে সঙ্গেই ভক্তদের প্রশ্ন বিশ্বকাপে স্পেনের ডাগআউটে দাঁড়াবেন কে? কে হবে ২০১০ সালের বিশ্বকাপ জয়ী স্পেনের অভিভাবক। সম্ভাব্য অনেকের নামই শোনা গেছে। তবে সবার চেয়ে এগিয়ে ছিলেন যিনি, সেই ফার্নান্দো হিয়েরোকেই বেছে নেয়া হয়েছে বিশ্বকাপে স্পেন দলের কোচ হিসেবে। বুধবার (১৩ জুন) স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক টুইট বার্তায় বিষয়টা নিশ্চিত করেছেন।

হুলেন লোপেতেগুইর সর্বনাশটা ডেকে এনেছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত হিসেবে রিয়াল মাদ্রিদ ঘোষণা দেয় স্পেনের সদ্য বরখাস্ত হওয়া কোচ হুলেন লোপেতেগুইয়ের নাম। যদিও রিয়াল জানিয়েছে, বিশ্বকাপ জয়ের উৎসব করেই তিনি লজ ব্লাঙ্কোজদের দায়িত্ব নেবেন।

কিন্তু বিষয়টা মোটেও পছন্দ হয়নি স্পেন ফুটবল ফেডারেশনের। সংস্থাটির সভাপতি লুই রুবিয়ালেস যারপরনাই ক্ষুব্ধ হয়ে ওঠেন লোপেতেগুইয়ের প্রতি। তার দৃষ্টিতে বিষয়টা চরম অপেশাদারিত্বের। মস্কো থেকে তিনি একটি চাটার্ড প্লেনে করে মাদ্রিদ ফিরে আসেন এবং আজ বিকেলেই ঘোষণা দেন, লোপেতেগুই আর স্পেনের কোচ নন। অচীরেই নতুন কোচের নাম ঘোষণা করা হবে।

স্পেন জাতীয় দল ও রিয়াল মাদ্রিদ তারকা হিয়েরো সর্বশেষ রিয়াল অভিয়েদোর দায়িত্ব পালন করেছেন। ২০১৬ থেকে ২০১৭ পর্যন্ত দায়িত্বে ছিলেন সেখানে। এরআগে ২০১৪-১৫ সাল পর্যন্ত সহাকরী কোচ হিসেবে দায়িত্ব পালন করেন রিয়াল মাদ্রিদের।

খেলোয়াড়ী জীবণে এই ডিফেন্সিভ মিডফিল্ডার স্পেনের হয়ে ৮৯টি ম্যাচ খেলেছেন। ১৯৮৯ থেকে ২০০২ সাল পর্যন্ত দেশের জার্সতে তার গোল রেয়েছে ২৯টি। রিয়ালের হয়ে হয়েছেন ১৯৮৯ থেকে ২০০৩ সাল পর্যন্ত। ৪৩৯ ম্যাচে ১০২টি গোল করেছেন তিনি।

গোনিউজ২৪/এএস
 

খেলা বিভাগের আরো খবর