মুস্তাফিজকে নিয়ে যা বলেলন কোহলির কোচ ডোনাল্ড


ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মে ১, ২০১৬, ০৯:৫৮ এএম
মুস্তাফিজকে নিয়ে যা বলেলন কোহলির কোচ ডোনাল্ড

আর কিছুদিন পরই স্টিভেন স্মিথের ‘‌টিম অস্ট্রেলিয়া’‌-‌র বোলিং কোচের দায়িত্ব কাঁধে তুলে নেবেন। অ্যালান ডোনাল্ড আগেই জানিয়েছেন তিনি মানসিকভাবে তৈরি। তবে, আপাতত বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা পেস বোলারের মনপ্রাণ জুড়ে শুধুই আই পি এল।

রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরের বোলিং কোচ বলছেন, তাঁর দলের ব্যাটসম্যানরা নিজেদের কাজটা ঠিকঠাক করলেও ভোগাচ্ছেন বোলাররাও। এখনও পর্যন্ত আর সি বি নিজেদের প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারছে না। তবে, ডোনাল্ড আশাবাদী যে অচিরেই বদলাবে এই পরিস্থিতি।

শনিবারই হায়দরাবাদে সানরাইজার্সের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে নেমেছিল বিরাট কোহলি অ্যান্ড কোং। ডোনাল্ড ম্যাচটা নিয়ে ভাবতে শুরু করেছেন। তিনি বলে মুস্তাফিজই কোহলিকে আউট করে খেলার মোড় বদলে দিয়েছেন, তা না হলে হয়তো ম্যাচের ফলাফল অন্নরকম হত। 

শুধু বিপক্ষ দল নিয়ে নয়, ডেভিড ওয়ার্নারের দলের বোলিংয়ের অন্যতম ভরসা হয়ে ওঠা বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমানকে নিয়েও ‘‌সাদা বিদ্যুৎ’‌-‌এর মুখে প্রশংসা।

ডোনাল্ডের কথায়,‘‌কোনও সন্দেহ নেই, মুস্তাফিজুর ক্রিকেটের নবতম আবিষ্কার। বিশ্বকাপ টি-‌টোয়েন্টিতে ওকে বল করতে দেখেছি। ওর স্লোয়ার আর কাটারগুলো  ব্যাটসম্যানদের ঝামেলায় ফেলে দেয়। ইয়র্কারগুলোও সময়ে সময়ে মারাত্মক। এছাড়াও যেভাবে পেসের হেরফের ঘটায় সেটিও প্রশংনীয়। এটুকু বলতে পারি মুস্তাফিজুরকে নিয়ে আমাদের ব্যাটসম্যানরাও আলাদা করে আলোচনা করেছিল। ওর মতো একজন শাণিত প্রতিভার এভাবে উঠে আসাটা ক্রিকেটের পক্ষেই ভাল লক্ষণ।’‌ ‌‌‌‌‌

এস কে 

খেলা বিভাগের আরো খবর