পাঠান ঝড়ে লড়াকু সংগ্রহ হায়দরবাদের


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০১৮, ০৯:২৫ পিএম
পাঠান ঝড়ে লড়াকু সংগ্রহ হায়দরবাদের

ক্রিকেটের শীতল যুদ্ধে দু’জনই ঠান্ডা মাথার সেনাপতি। আইপিএল খাতিরে ভক্তদের পছন্দ ভিন্ন হলেও দিন শেষে ঠিকই মেনে নিবেন কেন উইলিয়ামসন কিংবা মহেন্দ্র সিং ধোনি কেউ কারো থেকে কম না। আইপিএলের শুরু থেকে শত বাধা পেরিয়ে আজ তারা ফাইনালিস্টের কাতারে। ক্রিকেটের চিরচায়িত নিয়মে এক দলের হাতে উঠবে ফাইনাল ট্রফি। তবে শক্তি বিচারে দু’দলের শিরোপার দাবিদার।

রোববার (২৭ মে) ম্যাচ শুরুর আগে পরিসংখ্যানটা ছিল এমনই, জিতলে এক দলের হ্যাটট্রিক, অন্যদলের জোড়া শিরোপা। আর সে মিশনে ঐতিহ্যবাহী ওয়াংখেড়ে ব্যাট-বলের যুদ্ধে লড়ছে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ।

রোববার ময়দানী লড়াইয়ের আগে টস জিতে অরেঞ্জ আর্মিদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় চেন্নাই সুপার কিংস। আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের ৪৭ (৩৬) এবং ইউসুফ পাঠানের ৪৫ (২৫ বল) রানের ওপর ভর করে  ১৭৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।  ওয়াংখেড়ের ম্যাচটিতে শুরুতেই গোস্বামীর রান আউটে বিপাকে পড়ে হায়দরাবাদ।তবে সে বিপদটা কাটিয়ে তোলে ধাওয়ান-কেন উইলিয়ামসন জুটি। সেই ১৩ থেকে দলকে ৬৪ রান পর্যন্ত নিয়ে ব্যক্তিগত ২৬ রানে জাদেজার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ধাওয়ান। মিস্টার গাব্বার সিং ফিরে গেলেও হায়দরাবাদের রান প্রবাহে মোটেও ভাটা পড়েনি।

শুরু থেকেই লুঙ্গি রান থমকে দেয়ার চেষ্টা করেন।

এরপর পর্যায়ক্রমে কেন উইলিয়ামসন (৪৭)-সাকিব (২৩)-হুদা (৩) ফিরে গেলেও ঠিকই কার্লোস ব্রাথওয়েটকে (২১) নিয়ে ফাইনালমঞ্চ রঙিন করেন ইউসুফ পাঠান। যদিও ইনিংসের ১৭.৫ ওভারের সময় ক্যারিবিয়ান সুপারস্টার ব্রাভোর বল শূন্যে ভাসিয়ে রক্ষা পান ভারতীয় সাবেক ক্রিকেটার।

দুঃখজনক ব্যাপার হলো, পাঠানের মতো কার্লোস ব্রাথওয়েট হাত খুলে খেলার চেষ্টা করেও বার বার ব্যর্থ হন। ব্যাট-বলে সূত্রপাত না ঘটায় শেষের দিকটা থিতু করে দিন তিনি। তারপরও শেষ পর্যন্ত ১৭৮ রানে গিয়ে থামে হায়দরাবাদের ইনিংস। অর্থাৎ জয় পেতে ১৭৯ রান করতে হবে চেন্নাইকে।

ম্যাচটিতে চেন্নাইয়ের হয়ে লুঙ্গি-শার্দূল ঠাকুর, শর্মা ও ব্রাভো একটি করে উইকেট অর্জন করেন।

প্রসঙ্গত, আজকের ম্যাচটিতে দুই দলে তিন পরিবর্তন লক্ষ্য করা গেছে। সানরাইজার্স হায়দরাবাদে সেরা একাদশে যোগ দিয়েছেন সন্দীপ এবং গোস্বামী। অন্যদিকে চেন্নাইয়ে যোগ দিয়েছেন হরভজন সিং।

একনজরে দেখে নিন দুই দলের একাদশ

চেন্নাই সুপার কিংস: ওয়াটসন, ডু প্লেসি, সুরেশ রায়না, রাইডু, ধোনি, ব্রাভো, জাদেজা, দীপক, শর্মা, শার্দূল ও নিদি।

সানরাইজার্স হায়দরাবাদ: ধাওয়ান, গোস্বামী, কেন উইলিয়ামসন, সাকিব, দীপক, পাঠান, কার্লোস, রশিদ খান, ভুবি, সিদ্ধার্থ কাউল ও সন্দীপ।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর