রোজা রেখেই কি ফাইনাল খেলবেন সালাহ?


বিনোদন প্রতিবেদন: প্রকাশিত: মে ২৬, ২০১৮, ০৯:৫৭ এএম
রোজা রেখেই কি ফাইনাল খেলবেন সালাহ?

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল শুরু আজ দিবাগত রাতে। এরই মাঝে শুরু হয়েছে রমজান মাস। ফাইনালে মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ-ই যেন মূল ভরসা। তাই রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমে ৪৩ গোল করা লিভারপুলের এই তারকার দিকেই নজর সবার।

সালাহ কি রোজা রেখেই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলবেন? এদিকে মিসরের সংবাদমাধ্যম জানিয়েছিল, রোজা রেখেই ফাইনাল খেলতে নামবেন সালাহ।

ফুটবলারদের রোজা রাখার প্রসঙ্গটি ২০১৪ বিশ্বকাপের সময় খুব আলোচিত হয়েছিল। ব্রাজিলের গরমে লম্বা দিনের কারণে বিশেষ পানি পানের বিরতি চালু করতে হয়েছিল। ওই সময় রোজাও শুরু হয়ে গিয়েছিল। এবারও প্রসঙ্গটি আলোচিত হচ্ছে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল বলে।

এ ম্যাচ খেলার জন্য অনেক দীর্ঘ পথ পাড়ি দিতে হচ্ছে লিভারপুল ও রিয়াল মাদ্রিদকে। সফরের নিয়মানুযায়ী এ সময়ে একজন মুসলমানের রোজা রাখা বাধ্যতামূলক নয়। পরবর্তী রমজানের আগে এ রোজার কাজা করে নিলেই হয়। লিভারপুলে সালাহর সঙ্গে সাদিও মানেও নিয়মিত রোজা রাখেন। 

রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাও নামাজ-রোজা পালন করেন। হজ ও উমরাহ পালন করতেও দেখা গেছে তাঁকে। তবে মিসরীয় সংবাদমাধ্যমে সালাহ রোজা রাখবেন বলাতেই আলোচনাটা এত দূর গড়িয়েছিল।

গতকাল লিভারপুলের ফিজিও রুবেন পন্স জানিয়েছেন, এ-সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত, ‘আমরা মারবেয়ায় ছিলাম, পুষ্টিবিদ একটি পরিকল্পনাও দিয়েছিলেন। শুক্রবার (গতকাল) ও ম্যাচের দিন (আজ) সে রোজা রাখবে না, তাই কোনো প্রভাবও পড়বে না।’

গো নিউজ২৪/জাবু

খেলা বিভাগের আরো খবর