চেন্নাইয়ের এই পাঁচ ক্রিকেটারের এটাই শেষ আইপিএল


তারিকুল প্রকাশিত: মে ২৩, ২০১৮, ০৪:৪৮ পিএম
চেন্নাইয়ের এই পাঁচ ক্রিকেটারের এটাই শেষ আইপিএল

আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংস। সর্বোচ্চ সাতবার ফাইনাল খেলার রেকর্ড রয়েছে দলটির। দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আইপিএলে ফিরেও দমেনি চেন্নাইয়ের দাপট বরং আগের চেয়ে বেশি ধারালো সুপার কিংসরা। ধোনির অধীনে দলের প্রত্যেকটা প্লেয়ার আছে সেরা ছন্দে। যার ফলে কিছু বড় তারকার সুযোগ হচ্ছে না চেন্নাই দলে। আবার কেউ দুই-একটা সুযোগ পেলেও সেটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন। যার কারণে আর একাদশে সুযোগ হয়নি তাদের। ক্রিকেট বিশ্লেষকরা ইতোমধ্যে এমন পাঁচ ক্রিকেটারকে খুঁজে বের করেছেন যাদের এটাই হতে পারে চেন্নাইয়ের হয়ে শেষ আইপিএল। অর্থাৎ, পরবর্তি সিজনে এদের আর চেন্নাইয়ে থাকা হচ্ছে না। 

মুরালি বিজয়    
ভারতের টেস্ট স্পেশালিস্ট হিসেবে তার খ্যাতি। আইপিএলের খাতিরে টি-২০ টুকটাক খেলা হয় তার। মুরালি বিজয় এই মৌসুমে কেবল একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। পাঞ্জাবের বিপক্ষে সেই ম্যাচে মাত্র ১২ রান করেন বিজয়। চলমান আইপিএলে রাইডুর দুর্দান্ত ফর্মের কারণে একাদশে আর সুযোগ হয়নি তার। কারণ এই দু’জন চেন্নাইয়ে একই পজিশনে খেলে থাকে। যার ফলে মুরালি বিজয়কে সাইড ব্যাঞ্চে থেকেই সন্তুষ্ট থাকতে হয়েছে। খুব সম্ভবত আগামী মৌসুমে চেন্নাইয়ের ড্রেসিংরুমে নাও থাকতে পারে ভারতের বর্তমান প্রজন্মের ‘রাহুল দ্রাবিড়’।

হতাশ মুরালি বিজয়

মার্ক উড
আসরে চেন্নাইয়ের প্রথম ম্যাচে একাদশে জায়গা পেলেও হতাশ করে এই তারকা। মুম্বাইয়ের বিপক্ষে সেই ম্যাচে ৪ ওভারে ৪৯ রান খরচ করেন উড। এরপর থেকে ১.৫ কোটি রুপির এই ইংলিশ পেসার আর সেরা একাদশে সুযোগ পায়নি। ইতোমধ্যে আইপিএল ছেড়ে ইংল্যান্ড জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন উড।আগামী মৌসুমে এই পেসারকে ছাড়াই দল সাজাতে পারে চেন্নাই। 

যোগ দিয়েছেন জাতীয় দলের ক্যাম্পে

ইমরান তাহির
টি-২০ ক্রিকেটে ইমারন তাহির খুবই কার্যকরী একজন বোলার। কিন্তু চলমান আইপিএলে সেভাবে জ্বলে উঠতে পারেননি তিনি। হলুদ জার্সিতে ৬ ম্যাচে মাত্র ৬ উইকেট পেলেও ইকোনমি ছিলো ৯.১০। যার ফলে শেষ দিকে তাহিরকে আর একাদশে দেখা যায়নি। আগামী সিজনে প্রোটিয়া এই লেগ স্পিনারকে ছাড়াই হতে পারে চেন্নাইয়ের দল। 

ব্যাটিং স্বর্গে ব্যর্থ তাহির

ডেভিড উইলি
মিচেল সান্টনারের পরিবর্তে চেন্নাই দলে ডাক পায় অলরাউন্ডার ডেভিড উইলি।মূলত অলরাউন্ডার হলেও তার মূল কাজ বোলিং করা। চেন্নাইয়ের হয়ে তিন ম্যাচে মাঠে নামার সুযোগ পেলেও ছিলেন খুব খরুচে। ব্যাটিংয়ে মোটামুটি পুষিয়ে দিলেও বোলিংয়ে ওভার প্রতি খরচ করেছেন ৯.৫ রান। জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে ইতোমধ্যে ভারত ছেড়েছেন উইলি। ক্রিকেট বিজ্ঞদের মতে উইলিকে ছাড়াই আগামী আসরে দল সাজাতে পারে চেন্নাই।

হরভজন সিং
আইপিএলের প্রথম ১০ আসর মুম্বাইয়ের হয়ে খেললেও চলমান আসরে খেলছেন চেন্নাইয়ের হয়ে। নতুন জার্সিতে একেবারে সাদমাটা ছিলেন ভাজ্জি। ১৩ ম্যাচে মাত্র ৭ উইকেট শিকার করেন ভারতের ইতিহাসের সবচেয়ে সফল এই অফ স্পিনার। ৩৮ বছর বয়সী এই অফ স্পিনারের চেন্নাই অধ্যায় শেষ দেখে ফেলেছেন অনেকে। 

ক্যারিয়ারের অপরাহ্নে ভাজ্জি

গোনিউজ২৪/টিআই    
 

খেলা বিভাগের আরো খবর