চলতি আইপিএলের সেরা পাঁচটি ইনিংস


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০১৮, ০৮:১২ পিএম
চলতি আইপিএলের সেরা পাঁচটি ইনিংস

মঙ্গলবার (২২ মে) থেকে শুরু হচ্ছে প্লে-অফ পর্যায়ের খেলা। গত দেড় মাসের আইপিএলের লিগ পর্বে একাধিক অসাধারণ ইনিংস উপহার পেয়েছেন দর্শকরা। হয়েছে রেকর্ড ভাঙা-গড়ার খেলাও। এক নজরে দেখে নেয়া যাক আইপিএলের এই পর্বের সেরা কিছু ব্যাটিং ইনিংস।

কার্তিক

দীনেশ কার্তিক: আট দলের অধিনায়কদের মধ্যে বলা যেতে পারে কেকেআরকে প্লে-অফ পর্যন্ত নিয়ে আসতে কার্তিকের অবদানই বেশি। আইপিএলে একের পর এক ভাল ইনিংস উপহার দিয়ে চলেছেন কার্তিক। পাঞ্জাবের বিরুদ্ধে তিনি ২৩ বলে ৫০ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন। ওই ম্যাচটি জিতিই প্লে-অফের রাস্তা পাকা করে নাইট রাইডার্স।

ধোনি

মহেন্দ্র সিং ধোনি: এবারের আইপিএলে ফের নিজের সেরা দেখিয়ে দিলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। দলকে জেতানোর মতো একাধিক স্মরণীয় ইনিংসের দেখা মেলে তার ব্যাট থেকে। তার মধ্যে অন্যতম অবশ্যই পাঞ্জাবের বিরুদ্ধে করা অপরাজিত ৭৯ রানের ইনিংসটি।

রাহুল

লোকেশ রাহুল: এবারের আইপিএল যেন নতুন করে পরিচয় করিয়ে দিল লোকেশ রাহুলের সঙ্গে। ভারতীয় দলের এই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান হয়ে উঠেছিলেন পাঞ্জাবের ব্যাটিংয়ের প্রধান স্তম্ভ। ফর্মে থাকা রাহুলের একাধিক অসাধারণ ইনিংসের মধ্যে একটি অবশ্যই দিল্লির বিরুদ্ধে ১৬ বলে ৫১ রানের ইনিংসটি। তার ইনিংসটি ছিলো ৪টি ছক্কা ও ৬টি চারের সাহায্যে।

রাসেল

আন্দ্রে রাসেল: আইপিএল এবং আন্দ্রে রাসেল যেন একে অন্যের সঙ্গে জড়িত। রাসেলের মারকুটে ইনিংস তার দলকে একাধিক বিখ্যাত জয় এনে দিয়েছে। এবারের প্রথম থেকেই কেকেআরের অন্যতম ভরসা ছিলেন রাসেল। তার ব্যাট থেকে এসেছে বেশ কিছু অসাধারণ ইনিংসও। এর মধ্যে একটা অবশ্যই চেন্নাইয়ের বিরুদ্ধে করা তার ৩৬ বলে ৮৮ রানের ইনিংস। ম্যাচটি কেকেআর হেরে গেলও ১১ ছয়ে সাজানো রাসেলের ইনিংসটি অন্যতম সেরা বলাই চলে।

ব্রাভো

ডোয়াইন ব্রাভো: দ্রুত রান তুলে ইনিংসের ছবিটা বদলে দেওয়ার ক্ষমতা যাদের আছে, তাদের মধ্যে অন্যতম ব্রাভো। ব্রাভোর একাধিক চমকপ্রদ ইনিংসের মধ্যে মুম্বাইয়ের বিরুদ্ধে ৩০ বলে ৬৮ রানের ইনিংসটি অবশ্যই গুরুত্বপূর্ণ। সেরার তালিকায় রাখতেই হবে ইনিংসটিকে।

নারিন

সুনীল নারিন: মনে হচ্ছে ক্রমেই তিনি একজন অলরাউন্ডারে পরিণত হয়ে উঠছেন। বোলিংয়ের পাশাপাশি তার ব্যাটিং, বিশেষ করে ইনিংসের শুরুতেই নারিন-ঝড় কার্তিকদের সাফল্যের বড় কারণ। বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। সেই তালিকায় বেঙ্গালুরুর বিরুদ্ধে ১৭ বলে ৫০ রানের ইনিংসটি রাখতেই হবে।


গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর