মেসি-রোনালদোদের শট আছড়ে পড়বে জালে!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২০, ২০১৮, ০৫:২২ পিএম
মেসি-রোনালদোদের শট আছড়ে পড়বে জালে!

মেসি, রোনালদো ও সালাহদের লক্ষ্যই থাকে জালের দিকে। সেই লক্ষ্যভেদ হলেই স্বপ্নপূরণ! জালে বল রাখতে কে না চায়! তিন কাঠিতে বল ঢোকানোর জন্যই যত পরিশ্রম, সাধনা, অনুশীলন। রাশিয়াতেও এই তেকাঠিতে বল ঢোকাবেন তারা। 

কিন্তু প্রশ্ন হল, রাশিয়া বিশ্বকাপের যে গোলপোস্ট রয়েছে, সেগুলো আনা হয়েছে কোথা থেকে। সেগুলো তৈরি-ই বা হয়েছে কোথায়! ইংল্যান্ডের এক প্রচারমাধ্যমের খবর থেকে জানা যাচ্ছে, ফুটবল বিশ্বকাপের গোলপোস্ট আনা হচ্ছে পোল্যান্ড থেকে। জান জোলতোস্কি নামের এক পোলিশ ব্যক্তির রয়েছে গোলপোস্ট তৈরির পারিবারিক ব্যবসা।

পোল্যান্ডের বাল্টিক উপকূলের গ্যাকস এলাকায় রয়েছে তার বিশাল কারখানা। জানা গিয়েছে, সেই কারখানায় একশরও বেশি লোক কঠোর পরিশ্রম করে গোলপোস্ট তৈরির কাজ করছেন। কী কী উপাদান প্রয়োজন হয় গোলপোস্ট তৈরি করতে? সেই প্রতিবেদনে লেখা হয়েছে, ১৯০টিরও বেশি উপাদানের মিশ্রণে তৈরি হয় এই ক্রশবার তৈরিতে। মূল উপাদান হিসেবে ব্যবহৃত হয় অ্যালুমিনিয়াম ও প্লাস্টিক।

এক সংবাদসংস্থায় জোলতোস্কি বলেন, ‘অন্যদের কাছে বারপোস্ট স্রেফ দুটো গোলপোস্ট। কিন্তু আমাদের কাছে এটা জীবন।’ প্লাস্টিকের জাল বাড়িতে তৈরি হয়। কিন্তু সেগুলো আসে স্পেন থেকে।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর