কেকেআরের বিপক্ষে হায়দরাবাদের সম্ভাব্য একাদশ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ১৯, ২০১৮, ০৫:৪৫ পিএম
কেকেআরের বিপক্ষে হায়দরাবাদের সম্ভাব্য একাদশ

আইপিএল তুমি কার? ২৭ তারিখ জানা যাবে তা। তবে হিসাব বলছে, কেন উইলিয়ামসনের হাত ধরে হয়তো শিরোপা যাবে অরেঞ্জ আর্মি শিবিরে। কিন্তু না, মোটেও ছেড়ে দেয়ার পাত্র নয় চেন্নাই সুপার কিংস কিংবা কেকেআর। চলতি আসরে তারাও শিরোপার অন্যতম দাবিদার। এছাড়াও শেষ চমক দেখানোর অপেক্ষায় ডিফেন্ডিং চ্যম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ‘শেষ ভালো যার সব ভালো তার’ রীতিতে বিশ্বাসী মুকেশ আম্বানির দলটি। প্রথমে চুপিসারে হেঁটে শেষে মরণ কামড় বসাতে বেশ পটু তারা।

তবে কি চতুর্থবারের মতো শিরোপা উঠছে মুম্বাইয়ের হাতে? হতেও পারে! এমন কথায় মুচকি হাসবে হায়দরাবাদ কিংবা চেন্নাইয়ের ভক্তরা। হয়তো বলছেন, ‘আরে বাবা, আগে তো প্লে-অফের টিকিট চূড়ান্ত কর। তার পর না হয় শিরোপা জিত।’ 

যাই হোক, আইপিএলের ৫৪তম ম্যাচে শনিবার (১৯ মে) তারকা মেলা বসবে ভারতের রাজিব গান্ধী স্টেডিয়ামে। মুখোমুখি হবে চলতি আসরে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটি দুই পক্ষের জন্য বিশেষ গুরুত্বের। একদলের শীর্ষে টিকে থাকার, অন্য দলের শেষ চারের টিকিট পাকাপোক্ত করার।  বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। তবে তার আগে জেনে নেয়া যাক হায়দরাবাদের খুঁটিনাটি বিষয়াদি।

অধিনায়কের সঙ্গে রশিদ। হয়তো নতুন টিপস দিচ্ছেন সতীর্থকে।

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক- কেন উইলিয়ামসন

পয়েন্ট টেবিলে অবস্থান- প্রথমস্থান

সম্ভাব্য পারফর্মার- রশিদ খান

পরিবর্তন- এলেক্স হেলস, বাসিল থাম্পি ও দীপক হুদার বাদ বড়ার সম্ভবনা প্রবল। তাদের পরিবর্তে একাদশে সুযোগ পেতে পারেন ইউসুফ পাঠান, কার্লোস ব্রাথওয়েট ও ভুবনেশ্বর কুমার।

বাদ পড়াদের তালিকায় থাম্পির নাম দেখে নিশ্চয় খুশি হয়েছেন অনেকেই। কেকেআরের বিপক্ষে আজকের ম্যাচটিতে ভারত পেসারের বাদ পড়াটা অনেকটা যৌক্তিকও বটে। কারণ বেঙ্গালুরের বিপক্ষে ৪ ম্যাচে ৭০ রান দিয়ে রীতিমত লজ্জার রেকর্ড গড়েছেন তিনি। নিশ্চয় তাকে আজ  আরেকটি বাজে রেকর্ড গড়ার সুযোগ দেবে না হায়দরাবাদ।

সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, গোস্বামী (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), সাকিব আল হাসান, মনীষ পাণ্ডে, উইসুফ পাঠান, কার্লোস ব্রাথওয়েট, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, কাউল ও সন্দীপ শর্মা।

এমন উদযাপন আজও দেখা যাবে তো? 

বিদেশি কোটায় চার: কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান, কার্লোস ব্রাথওয়েট ও রশিদ খান।

হেড টু হেড
হায়দরাবাদ-০৫ এবং কেকেআর-০৮।

সরাসরি সম্প্রচারকারী চ্যানেল-স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস হিন্দি ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর