ইংল্যান্ড দলে ফিরলেন আইপিএলের সেরা তারকা


তারিকুল প্রকাশিত: মে ১৬, ২০১৮, ১১:১০ এএম
ইংল্যান্ড দলে ফিরলেন আইপিএলের সেরা তারকা

টি-২০ ক্রিকেটে তিনি সচরাচর মিডল অর্ডারে ব্যাটিং করে থাকনে। তবে চলমান আইপিএলে নিজ দল রাজস্থানের শেষ ৬ ম্যাচে হঠাৎ ওপেনার বনে যান বাটলার। ওপেনার বাটলারে সাফল্য পেয়েছে রাজস্থান। টানা পাঁচ ইনিংসে হাফ সেঞ্চুরি করে ভাঙেন বিরেন্দ্র শেবাগ ও বিরাট কোহলির রেকর্ড। পরপর দুই ম্যাচে খেলেন ম্যাচ জয়ী অপারাজিত ৯৪ ও ৯৫ রানের ইনিংস। শেষ ছয় ম্যাচে তার সংগ্রহ ৪২৮ রান। গড় ১০৭। 

দূর্দান্ত পারফরম্যান্সের প্ররষ্কার পেলেন বাটলার। প্রায় ২ বছর পর ডাক পেলেন ইংল্যান্ডের টেস্টে দলে। ২০১৬ সালের নভেম্বর-ডিসেম্বরে সর্বশেষ টেস্ট খেলেন বাটলার। 

পাকিস্তানের বিপক্ষে লর্ডসে ২৪ মে শুরু টেস্টের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। প্রধান নির্বাচক হিসেবে সাবেক টেস্ট ব্যাটসম্যান এড স্মিথ দায়িত্ব নেয়ার পর এটিই তার প্রথম দল বাছাই, যে দলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন সমারসেট অফস্পিনার ডম বেস।

ওডিআই ও টি-২০ ক্রিকেটে বাটলার ইংল্যান্ডের খুবই পরিচিক মুখ হলেও টেস্ট আঙিনায় এখনও নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি বাটলার। ১৮ টেস্টের ক্যারিয়ারে একদমই ধারাবাহিক নন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।পায়নি কোন শতেকের দেখা। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের প্রথমটিতে তিনি সম্ভবত খেলবেন। তবে বাটলার দলে আসলেও জায়গা নড়বড়ে হয়নি আরেক উইকেটরক্ষক জনি বেয়ারস্টোর।মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবেই বাটলার দলে খেলবেন। 

ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালিস্টার কুক, ডেভিড মালান, বেন স্টোকস, মার্ক স্টোনম্যান, ক্রিস ওকস এবং মার্ক উড।
   
গোনিউজ২৪/টিআই  

খেলা বিভাগের আরো খবর