কমনওয়েলথে স্বর্নপদক জিতলেন অজি গতি তারকার ভাই


প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৮, ০৯:৩৩ এএম
কমনওয়েলথে স্বর্নপদক জিতলেন অজি গতি তারকার ভাই

বড় ভাই গতির ঝড় ও রিভার্স সুইং দিয়ে বিশ্বের বড় বড় ব্যাটসম্যানের রাতের ঘুম হারাম করেন। বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসারদের একজন মিচেল স্ট্রার্ক।বিধ্বংসী বোলার হিসেবে বিশেষ পরিচিতি হয়েছে স্টার্কের৷ এবার ক্রীড়াদুনিয়ার খবরের শিরোনামে উঠে এলেন আরও এক স্টার্ক। সম্পর্কে তিনি মিচেলের ছোট ভাই ব্র্যান্ডন স্টার্ক।

কমনওয়েথে লং জাম্পে ২৪ বছর পর সোনা জিতেছে অস্ট্রেলিয়া। বুধবার লং জাম্পারের ব্র্যান্ডন স্টার্কের হাত ধরেই সোনার পদক পেয়েছে আয়েজক দেশটি। ফাইনাালে ২.৩২ মিটার জাম্প করে সোনার পদক জিতেছেন ব্র্যান্ডন।চোটের কারনে আইপিএল থেকে ছিটকে গেছেন স্টার্ক। বেশিরভাগ সময়টা এখন রিহ্যাবেই কাটছে তার। এর মাঝেই ভাইয়ের নয়া কীর্তি মিচেলের মুখে হাসি ফুটিয়েছে। ভাইয়ের সোনা জয়ে উছ্বসিত বাঁ-হাতি পেসার। ভাই ব্রেন্ডনের কমনওয়েলথ মোমেন্টের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে মিচেল লিখেছেন,‘তোমার কীর্তিতে আমরা গর্বিত।’ ১৯৯৪ সালে কানাডা কমনওয়েলেথে অস্ট্রেলিয়ার হয়ে শেষবার লং জাম্প বিভাগে সোনার পদক জিতেছিল টিম ফোরসাইথ।

ছোটবেলায় দুই ভাইয়েরই ধ্যান জ্ঞান ছিল ক্রিকেট। এরপর ক্রিকেট খেলার সঙ্গে ফুটবলে হাত পাকান ব্র্যান্ডন। শেষটায় লং জাম্পের আঙিনায় পা রাখেন স্টার্ক পরিবারের ছোট ছেলে ব্রেন্ডন। অন্যদিকে ক্রিকেটকে ক্যারিয়ার হিসেবে বেছে নিয়ে স্বপ্ন দেখা শুরু করে বড় ভাই মিচেল। পদক জিতে পুরনো দিনের স্মৃতিতে ফিরে গিয়ে সেই সব কথাই শুনিয়ছেন এই অ্যাথলিট৷

২৪ বছরের অস্ট্রেলিয়ান তরুণ অ্যাথলিট বলেন, ‘এখন আর সেভাবে ক্রিকেট দেখা হয় না। শুরুতে দুই ভাইই একই স্পোর্টস ছিলাম। পরে বুঝেছি ক্রিকেটটা আমাকে দিয়ে হবে নয়, ওটা দাদাই ভালো পারে৷ এরপর লং জাম্পের সঙ্গে ভালবাসা জন্মায়। সেই জার্নি এখনও চলছে।’

গোল কোস্টে সোনা জয়ের আগে ২০১৬ অলিম্পিকে লং জাম্প বিভাগে ১৫ নম্বরে শেষ করেছিলেন ব্র্যান্ডন। তার আগে ২০১৪ গ্লাসগো অলিম্পিকে ৮ নম্বরে ফিনিশ করেছিলেন মিচেলের ভাই।

গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর