বাংলাদেশকে নিষিদ্ধের দাবি ভারতীয় ক্রিকেটারের


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ১৯, ২০১৮, ০৮:৪৪ পিএম
বাংলাদেশকে নিষিদ্ধের দাবি ভারতীয় ক্রিকেটারের

নিদাহাস ট্রফি শেষ। অথচ বিশ্ব ক্রিকেটে এ নিয়ে এখনো জোর আলোচনা হচ্ছে। টুর্নামেন্টে ঘটমান বিষয় রীতিমত উত্তেজনা ছড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা চায়ের টেবিলে। বিশেষ করে অঘোষিত সেমিতে স্বাগতিকদের বিপক্ষের ম্যাচে সোহান ও থিসারা পেরেরার অযাচিত বাক্য বিনিময় এবং সাকিবের কঠোর প্রতিবাদ আলোচনায় শীর্ষে।

মূলত, ১৬ তারিখের ম্যাচটিতে লঙ্কান পেসার ইসুরু উদানার করা টাইগার ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে ঘটে যাওয়া ঘটনা আর বাজে আম্পায়ারিংয়ের প্রতিবাদে ক্রিজে থাকা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও রুবেল হোসেনকে মাঠ ছেড়ে উঠে আসতে বলছিলেন টাইগার ক্যাপ্টেন সাকিব। আর অতিরিক্ত খেলোয়াড় হিসেবে দলীয় বার্তা নিয়ে সেসময় মাঠে প্রবেশ করেন নুরুল হাসান সোহান। আর তখন লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরার সঙ্গে উতপ্ত বাক্য বিনিময় হয় তার।

লঙ্কান অধিনায়কের সঙ্গে হাতাহাতি না হলেও দুজনই আঙুল নাড়িয়ে একজন অন্যজনকে শাসান। আর এ ঘটনার পর পরই দলকে দারুণ জয় এনে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এরপরই প্রেমাদাসায় বাংলাদেশের ড্রেসিংরুমের কাঁচ ভাঙার ঘটনা ঘটে।

এ ঘটনায় ভারতের স্পিনার হরভজন সিং টিভি চ্যানেল ‘ইন্ডিয়া টুডে’কে দেয়া সাক্ষাৎকারে জানান, ‘অবশ্যই, বাংলাদেশের এটি করা মোটেও উচিত হয়নি। তারা তো কোন জিনিস ভাঙতে পারেনা। মাঠে একজন আম্পায়ের ভুল থাকতেই পারে, সেটিই স্বাভাবিক। তাই বলে, আপনি আপনার দলের ক্রিকেটারদের মাঠ ছাড়ার জন্য বলতে পারেননা। এমন উদযাপনের পর সত্যিই আপনি দরজার গ্লাস ভাঙতে পারেন না।’

এছাড়াও তিনি বলেন, ‘ক্রিস ব্রডের উচিত ছিল ওই ঘটনা ভালো করে পর্যালোচনা করা। আমি অবাক তাকে মাত্র ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আমার মতে ম্যাচ রেফারির উচিত ছিল কয়েক ম্যাচের জন্য নিষিদ্ধ করা। শুধু তাকেই নয় পুরো দলকেই নিষিদ্ধ করা উচিত ছিল।’
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর