পেরেরা আমাকে গালি দিয়েছিল: সোহান


স্পোর্টস করেসপন্ডেন্ট প্রকাশিত: মার্চ ১৯, ২০১৮, ০৭:০৫ পিএম
পেরেরা আমাকে গালি দিয়েছিল: সোহান

শেষ হয়েছে নিদাহাস ট্রফি। তবে টুর্নামেন্ট চলাকালীন ঘটে যাওয়া বেশ কয়েকটি বিষয় জনমুখে। যা রীতিমত উত্তেজনা ছড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা চায়ের টেবিলে। সে ঘটনাগুলোর একটি টুর্নামেন্টের অঘোষিত সেমিতে স্বাগতিকদের বিপক্ষের ম্যাচে সোহান ও থিসারা পেরেরার অযাচিত বাক্য বিনিময়।

মূলত, ১৬ তারিখের ম্যাচটিতে লঙ্কান পেসার ইসুরু উদানার করা টাইগার ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে ঘটে যাওয়া ঘটনা আর বাজে আম্পায়ারিংয়ের প্রতিবাদে ক্রিজে থাকা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও রুবেল হোসেনকে মাঠ ছেড়ে উঠে আসতে বলছিলেন টাইগার ক্যাপ্টেন সাকিব। আর অতি. খেলোয়াড় হিসেবে দলীয় বার্তা নিয়ে সেসময় মাঠে প্রবেশ করেন নুরুল হাসান সোহান। আর তখন লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরার সঙ্গে উতপ্ত বাক্য বিনিময় হয় তার।

লঙ্কান অধিনায়কের সঙ্গে হাতাহাতি না হলেও দুজনই আঙুল নাড়িয়ে একজন অন্যজনকে শাসান। আর এ ঘটনার পর পরই দলকে দারুণ জয় এনে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। 

দেশে ফেরার পর সোহানের ব্যাখ্যা, আসলে তিনি আম্পায়ারদের সাথে কথা বলছিলেন। প্রথম বলটি কাঁধের ওপর দিয়ে যাওয়ার পর তাকে বাউন্সার হিসেবে চিহ্নিত করা হয়েছিল কি-না? তা জানতে চাইলে পাশ থেকে থিসারা তাকে রীতিমতো চার্জ করে বসেন। জানতে চান, তুমি কে ? এখানে কেন? যাও? এই বলে সমানে গালাগালি করতে থাকে পেরেরা। তাতেই উত্তেজিত হয়ে পড়েন সোহান। উত্তেজনা ছড়িয়ে পড়ে সেখান থেকেই। সোহানও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এ সম্পর্কে সোহানের ব্যাখ্যা, ‘আমি মাঠে ঢুকে রিয়াদ ভাইয়ের সাথে কথা বলছিলাম। এমন সময় লেগ আম্পায়ার পাশ দিয়ে যাচিচ্ছলেন দেখে তাকে জিজ্ঞাসা করেছিলাম, প্রথম বলটা বাউন্স দেয়া হয়েছি কি না। তখন থিসারা এসে বলে তুমি কথা বলার কে? তুমি যাও। তোমার কথা বলা লাগবে না। আমি বলেছি তোমার সাথে আমি আমি কথা বলছি না। তখন ও আমাকে গালি দিয়েছে। আমি বলেছি এটা তোমার দেখার বিষয় নয়।’

শুধু ওইটুকু বলেছেন? এমন প্রশ্নর জবাবে সোহানের ব্যাখ্যা, ‘আমার হয়তবা চুপ থাকা উচিত ছিল। রাগের মাথায় আমিও হয়তবা কথার জবাব দিয়েছি। এটাই ঘটনা।’
গোনিউজ২৪/এএটি

খেলা বিভাগের আরো খবর