‘বাংলাদেশ বীরের মতো খেলেছে’


স্পোর্টস করেসপন্ডেন্ট প্রকাশিত: মার্চ ১৯, ২০১৮, ০২:০৫ পিএম
‘বাংলাদেশ বীরের মতো খেলেছে’

স্বপ্নপূরণের খুব কাছাকাছি চলে গিয়েও আবারও ব্যর্থ বাংলাদেশ। ট্রফিটা অধরাই থেকে গেল। অবশেষে সব হতাশা আর না পাওয়ার কষ্ট নিয়েই শ্রীলঙ্কান সফর শেষ করে আজ দেশে ফিরছেন সাকিব-তমিমরা। সোমবার সকাল সাড়ে ১১টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ দল। 

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল শ্রীলঙ্কা। এই টুর্নামেন্টে গ্রুপ পর্বে স্বাগতিকদের হারিয়ে ফাইনাল মঞ্চে উঠে বাংলাদেশ। ফাইনালে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল সাকিব-তামিমরা। বাংলাদেশের দেয়া ১৬৭ রানের টার্গেটে ব্যাট হাতে কঠিন লড়াই করে শেষ ওভারে নাটকীয় জয় পায় ভারত।

শ্বাসরুদ্ধকর ফাইনালে ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকিয়ে টাইগারদের কাঁদালেন দিনেশ কার্তিক। তার দুর্দান্ত এক ইনিংসে বাংলাদেশের স্বপ্ন ভেঙে নিদাহাস ট্রফির শিরোপা নিজেদের করে নিয়েছে ভারত।

তবে ফাইনালে ভারতের বিপক্ষে জয় না পেলেও দলের এমন খেলায় খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আজ সকালে বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘বাংলাদেশ যেটা খেলেছে সেটা বীরের মতোই খেলেছে।’

পুরো সিরিজেই যে ভালো খেলেছে তা নিয়েও বললেন বিসিবি সভাপতি, ‘প্রথম ম্যাচ থেকেই আমি ওদের বলেছিলাম, হার জিত বড় ব্যাপার না, ওরা যাতে ভালো খেলে। ওরা প্রতিটি ম্যাচেই ভালো করেছে, আমরা ওদেরকে নিয়ে গর্বিত।’

উল্লেখ্য, গত ৪ মার্চ টুর্নামেন্টে অংশ নিতে ঢাকা ছেড়েছিল বাংলাদেশ দল।

গোনিউজ২৪/এএস/এআর

খেলা বিভাগের আরো খবর