ইতিহাস গড়া হলো না বাংলাদেশের


স্পোর্টস করেসপন্ডেন্ট প্রকাশিত: মার্চ ১৮, ২০১৮, ১১:২৬ পিএম
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের

বহুদিন ফাইনালের ট্রফিতে চুমু দেয়া হয়নি বাংলাদেশের।  তবে কি এবার ভারতকে হারিয়ে সেই স্বাদ পূর্ণ করার স্বপ্ন ছিল বাংলাদেশের।  রোববার (১৮ মার্চ) কলম্বোর প্রেমাদাসা নিদাহাস ট্রফির ফাইনালে জিতে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টের শিরোপা জেতার স্বাদ ছিল বাংলাদেশের। কিন্তু না তা আর হয়নি। নখ কামড় উত্তেজনা ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৪ উইকেটে জিতে নিয়েছে ভারত।

এখনো পর্যন্ত একাধিকবার আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে গিয়ে একবারও শিরোপা জিততে পারেনি বাংলাদেশ।  ২০১২ সালে এশিয়া কাপের ফাইনালে উঠে শেষ পর্যন্ত ২ রানের দুঃখজনক হার সঙ্গী হয় বাংলাদেশের। এর আগে ২০০৯ সালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে জয়ের সুবাস পেয়েও শ্রীলঙ্কার কাছে হেরে গিয়েছিল তারা।  ২০১২ এশিয়া কাপের হৃদয় ভেঙে দেওয়া ফাইনালের পর ২০১৬ এশিয়া কাপ টি-টোয়েন্টি ও সর্বশেষ গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে হেরেছে বাংলাদেশ। 

আজ বিদেশের মাটিতে প্রথম ফাইনালে বাংলাদেশ কি পারবে ভাগ্য বদলে দিতে? ম্যাচ শুরুর আগে ১৬ কোটি বাঙালির মনে ঠিক এমন স্বপ্ন ছিল।  আর সেই স্বপ্ন ধুলিসাৎ করে শেষ ছক্কা হাঁকিয়ে ভারতের দারুণ জয়ে ভুমিকা রাখেন দিনেশ কার্তিক।

ম্যাচটিতে টস হেরে ভারততের আমন্ত্রণে প্রথমে ব্যাটিং করে ১৬৬ রান করে বাংলাদেশ।  জবাবে খেলতে নেমে শেষ বলে জয় তুলে নেয় ভারত। 

গোনিউজ২৪/আর
 

খেলা বিভাগের আরো খবর