ধাওয়ান নয়, মুশফিকই সেরা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ১৮, ২০১৮, ০৯:৫৫ পিএম
ধাওয়ান নয়, মুশফিকই সেরা

ইতিহাস গড়া হলো না বাংলাদেশের। তবে এর পরেও কিছুটা স্বস্তি পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশকে নিদাহাস ট্রফির ফাইনালে তুলতে বড় অবদান মুশফিকুর রহিমের। প্রায় প্রতি ম্যাচেই ব্যাট হাতে রান করেছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। তবে দারুণ ফর্মে ছিলেন ভারতের শিখর ধাওয়ানও। এখন নিদাহাস ট্রফির সেরা ব্যাটসম্যান কে হবেন? এমন প্রশ্ন সবার। মুশফিকুর রহিম, নাকি শিখর ধাওয়ান?

সব মিলিয়ে নিদাহাস ট্রফিতে দারুণ ফর্মে আছেন মুশফিক। টানা দুই ম্যাচে ফিফটি পেয়েছেন। ৫ম্যাচে করেছেন ১৯৯ রান। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান তার, এটা বোধ হয় না বললেও চলে। সর্বোচ্চ রান করা খেলোয়াড়দের মধ্যে তার পরেই আছেন শিখর ধাওয়ান। ভারতীয় ওপেনার ৫ ম্যাচে করেছেন ১৯৮ রান। মুশফিক শুধু তার ব্যাটিং না, স্ট্রাইক রেট, ম্যাচ জয়ী ইনিংস এবং রান গড়েও এগিয়ে । 

আজকের ফাইনালে অবশ্য মুশফিককে সবদিক থেকেই ছাড়িয়ে যাওয়ার সুযোগ ছিল ধাওয়ানের। সে ক্ষেত্রে বেশ বড় এক ইনিংসই খেলতে হতো এই ওপেনারকে। কিন্তু ধাওয়ানকে প্যাভিলিয়নে ধাওয়া করলেন সাকিব। তাই টপকাতে পারেননি তিনি। ১০ রান করে কাটা পড়েন এই ওপেনার। 

আবার মুশফিকের সামনেও সম্ভাবনা ছিল নিজেকে সবার চূড়ায় নিয়ে যাওয়ার। মুশফিক ধাওয়ানের উপরে থাকলেও সবার উপরে যেতে পারেননি। আজ তিনি কাটা পড়েন ৯রানে। আর তাতে সবার সেরা হওয়ার স্বপ্ন ভেঙ্গে যায় মুশির। 

রান তোলায় অবশ্য এখনো সবচেয়ে বেশি এগিয়ে আছেন কুশল পেরেরা। শ্রীলঙ্কান এই টপ অর্ডার দলকে প্রতি ম্যাচেই ভালো শুরু এনে দিয়েছেন। ৪ ম্যাচে ২০৪ রান করেছেন পেরেরা। কিন্তু তার এমন প্রচেষ্টাও দলকে ফাইনালে তুলতে পারেনি। আজ তাই শুধু দর্শক হিসেবেই ম্যাচটা উপভোগ করতে হয়েছে তাকে। 

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর