রেকর্ড দামে বার্সায় আসছে আরেক ব্রাজিলিয়ান তারকা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ১২, ২০১৮, ০৮:৫৯ এএম
রেকর্ড দামে বার্সায় আসছে আরেক ব্রাজিলিয়ান তারকা

ব্রাজিল ফুটবলের বড় বিজ্ঞাপন নেইমারের বার্সা ছাড়ার পর ক্লাব বার্সেলোনা গোটা দলকে ঢেলে সাজানোর নীতি অবলম্বন করলেন।আর সেই নীতিতে এখন পর্যন্ত সফল মেসিদের দল। কিছুদন আগে ব্রাজিলিয়ান ইউয়েঙ্গার ফিলেপে কৌতিনহোকে লিভারপুল থেকে রেকর্ড দামে কিনে নেয় বার্সা।এরপর বার্সা থেকে বিদায় নেয় আর্জেন্টাইন মাশ্চেরানো। তবে  অনেক দিন ধরেই গুঞ্জন ছিল, গ্রেমিওর মিডফিল্ডার আর্থারকে দলে টানতে চায় বার্সেলোনা। প্রতীক্ষিত এই দল-বদল হচ্ছে বলে নিশ্চিত করেছেন ব্রাজিলিয়ান ক্লাবটির সভাপতি। 
 
ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে কিনতে তার ক্লাব গ্রেমিওর সঙ্গে ট্রান্সফার ফি নিয়ে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা।

বার্সেলোনা জানিয়েছে, চুক্তির অংশ হিসেবে আগামী জুলাইয়ে ৩০ মিলিয়ন ইউরোয় ২১ বছর বয়সী এই খেলোয়াড়কে চুক্তিভুক্ত করতে পারবে তারা। তবে ভবিষ্যতে যোগ হতে পারে আরও ৯০ লাখ ইউরো।এদিকে স্পোর্টস এফসি সংবাদ ছাপিয়েছে ৩৯ মিলিয়ন ইউরোতে বার্সায় আসছেন আর্থার।

গত বছর গ্রেমিওর কোপা লিবার্তাদোরেস শিরোপা জয়ে দারুণ অবদান রাখার পর থেকেই আর্থারের প্রতি বার্সেলোনা আগ্রহ দেখিয়ে আসছিল বলে খবর ছাপায় কিছু সংবাদ স্পানিশ গণমাধ্যম। গত ডিসেম্বরে কাতালান ক্লাবটির ক্রীড়া বিষয়ক পরিচালক রবের্ত ফের্নান্দেসের সঙ্গে এক বৈঠকে তার গায়ে বার্সেলোনার জার্সি দেখা যায়।

এছাড়া এর আগে কলম্বিয়ার সেন্টার-ব্যাক জেরি মিনা পালমেইরাস থেকে নাম লেখান কাম্প নউয়ে এবং ফরাসী ফরোয়ার্ড ওসমান ডেম্বেলা ১০৫ মিলিয়ন ইউরোতে বুরুশিয়া ডর্টমুন্ড থেকে বার্সা পাড়ি জমান।
গোনিউজ/টিআই

এ সম্পর্কিত আরও সংবাদ


খেলা বিভাগের আরো খবর