নিজেদেরই দোষ দিচ্ছেন তাসকিন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০৯:১৬ পিএম
নিজেদেরই দোষ দিচ্ছেন তাসকিন

ব্যাপারটা অদ্ভুতুড়েও বটে। গেল কয়েকবছর আগেও পেসাররা যেখানে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতেন সেখানে তারা কিনা এখন অসহায়। ঘরের মাঠ কিংবা দেশের বাইর কোন জায়গাতেই সাফল্যের দেখা পাচ্ছেন না আমাদের পেসাররা। 

টাইগারদের এতো পিছিয়ে পড়ার রহস্য কি? কারণ খুঁজছেন স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। তবে এর কারণ খুঁজতে গিয়ে দেশের ডানহাতি পেসার তাসকিন আহমেদ জানালেন নিজেদের ব্যর্থতার কথা।

দেশের মাটিতে যা তা পেসারদের বধ্যভূমি দক্ষিণ আফ্রিকায় গিয়েও ব্যর্থ বাংলাদেশি বোলাররা। আসলে তারা মাঠে পরিকল্পনার বাস্তবায়ন ঘটাতে পারছেন না। এর জন্য দায়ী মানসিকতা ও স্কিলের অভাব।

বাংলাদেশের পেসারদের স্কিল নিয়ে কথা বলতে গিয়ে তাসকিন জানান, ‘কোচদের দোষ দিয়ে লাভ নাই, সমস্যা আমাদের স্কিলেই। কোচরা ঠিক মতোই পরিকল্পনা করছেন, ঠিক উপদেশ দিচ্ছেন, ঘাটতি আমাদের বোলারদের।’

এটা থেকে উত্তরের পথ বাতলে দিলেন তাসকিন নিজেই। তিনি বলেন, ‘এটা আমাদেরই ঠিক করতে হবে।বাড়তি পরিশ্রম করতে হবে।বোলিং অ্যাকশন বা টেকনিকে ঝামেলা আছে কি না দেখতে হবে। নিজেদের মনোযোগ ঠিক করতে পারলে আর পরিশ্রম করলে সব ঠিক হয়ে যাবে।’

প্রসঙ্গত, ১৪ পেসারকে নিয়ে বিশেষ ক্যাম্প শুরু করেছে বিসিবি। আর সেখানে শুধরে দেওয়ার দায়িত্বে আছেন বোলিং কোচ গ্রেট ওয়েস্ট ইন্ডিয়ান পেসার কোর্টনি ওয়ালস।
গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর