রিয়ালের বিপক্ষে কেন খেলবেন না নেইমার?


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৮, ১২:৫৯ পিএম
রিয়ালের বিপক্ষে কেন খেলবেন না নেইমার?

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সান্তিয়াগো বার্নাব্যুতে হতাশার গল্প রচিত হয়েছিল। যা ক্ষত-বিক্ষত করেছে পিএসজির খেলোয়াড় এবং ভক্তদের।  চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে  রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে গেছে পিএসজি। ওই ম্যাচে হেরে গেলেও কোয়ার্টার ফাইনালে ওঠার সুযোগ রয়েছে ফরাসি দলটির। এ জন্য ফিরতি লেগে কাতালান ক্লাবটিকে ২-০ গোলে হারাতে হবে উনাই এমেরির শিষ্যদের। তবে দুঃসবাদ, রিয়ালের বিপক্ষে ওই ম্যাচে খেলতে নারাজ পিএসজির প্রাণভোমরা নেইমার।

গত গ্রীষ্মের ট্রান্সফার মার্কেটে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজি কিনে নেয় নেইমারকে। উদ্দেশ্য একটাই চ্যাম্পিয়নস ট্রফি ঘরে তোলা। তার পর থেকেই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন তিনি। এরই মধ্যে নিজেকে প্যারিসের রাজপুত্র হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। অথচ দলটির স্বপ্ন বাস্তবায়নের ম্যাচেই খেলতে চাচ্ছেন না তিনি।

কখনই চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা হয়নি পিএসজির। সেই অধরা ট্রফি ছুঁয়ে দেখতেই চলতি মৌসুমে কাঁড়ি কাঁড়ি ডলার খরচ করে দল গড়ে ক্লাবটি। তাই আসন্ন ম্যাচে নেইমার না খেললে চরম বিপদে পরতে পারে পিএসজি।

কেন খেলবেন না নেইমার গুরুত্বপূর্ণ ওই ম্যাচে। ব্রাজিল যুবরাজ না খেলতে চাওয়ার ব্যাখ্যায় টুয়েলফথ ম্যান টাইমস বলছে, গণমাধ্যম ও সমর্থকদের ওপর ভীষণ ক্ষিপ্ত নেইমার, যা তিনি হজম করতে পারছেন না। গুঞ্জন রয়েছে- আগামী গ্রীষ্মে তাকে ডেরায় ভেড়াচ্ছে রিয়াল। এ নিয়ে দুই পক্ষের মধ্যে কথাবার্তা এগিয়ে চলেছে বহুদূর। হয়ত দলকে আগাম সমর্থন দিতে এই সিদ্ধান্ত নিয়েছিন নিইমার।

আগামী ৬ মার্চ প্যারিসের পার্ক দেস প্রিন্সে হবে রিয়াল মাদ্রিদ ও পিএসজির লড়াই। এখন দেখার বিষয়, সেই ম্যাচে নেইমার খেলেন কিনা?

গোনিউজ২৪/এএস

 


 

খেলা বিভাগের আরো খবর