মার্করামকে নেতৃত্ব দেয়ায় অবাক স্মিথ


আব্দুস ছালাম প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৮, ১২:১৮ পিএম
মার্করামকে নেতৃত্ব দেয়ায় অবাক স্মিথ

সম্প্রতি ঘরের মাঠে সফরকারী ভারতের সাথে ১-৫ ব্যবধানে সিরিজ হেরেছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের এমন পরাজয় নিয়ে চলছে সমালোচনার ঝড়। 

আর এর পেছনে অন্যতম কারণ নয়া দলনেতা এইডেন মার্করামকে ঘিরে। অল্প বয়সে পেয়েছেন বড় দায়িত্ব। কিছুদিন আগে ডু প্লেসির ইনজুরির কারণে মাত্র ২৩ বছর বয়সে দলের দলনেতার দায়িত্ব পান মার্করাম। 

দায়িত্ব পেয়ে শুরুতে ধস নেমেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট। নয়া দলনেতার নেতৃত্বে চরমভাবে হেরেছে দক্ষিণ আফ্রিকা। এ নিয়েই যত সমালোচনা।

২৩ বছর বয়সী এইডেন মার্করামকে নিয়ে মুখ খুললেন ২২ বছর বয়সে দায়িত্ব পাওয়া সাবেক সফল কাপ্তান গ্রায়েম স্মিথও। 

তিনি বলেন, ‘আমার মনে হয় এই সিদ্ধান্তটা ঠিক হয়নি। সবাই তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছে। আমি এমনটা বললে খারাপ শোনাবে, কারণ আমি নিজেও খুব কম বয়সে অধিনায়কের দায়িত্ব পেয়েছিলাম। যদিও এটা খণ্ডকালীন ব্যাপার, পূর্ণ মেয়াদে তাকে দায়িত্ব দেয়া হয়নি। সুতরাং আমি বলবো, সে আগে দলে জায়গাটা পাকা করুক, নিজেকে আরো পরিপূর্ণ করুক। 

এদিকে, প্রথম তিন ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি এবি ডি ভিলিয়ার্স। তিনি সুস্থ হয়ে মাঠে ফিরলেও নেতৃত্ব দেন মার্করাম। যা রীতিমতো অবাক করেছে সাবেক অধিনায়ককে।

তিনি আরো বলেন, ‘যেহেতু খণ্ডকালীন সময়ের জন্য মার্করামকে দায়িত্ব দেয়া হয়েছে, তাই ভিলিয়ার্স ফেরার পর দায়িত্ব নেয় উচিত ছিল। অথবা শুরুতে ডুমিনিকে কিংবা আমলাকে দায়িত্ব দেয়া উচিত ছিল।’

গোনিউজ২৪/এএস


 

 

খেলা বিভাগের আরো খবর