আজ পারবেন কি মেসি গোল করতে?


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৮, ১১:২৩ এএম
আজ পারবেন কি মেসি গোল করতে?

চ্যাম্পিয়ন্স লীগে শেষ ষোলর প্রথম লেগের ম্যাচে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন চেলসি ও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা মুখামুখি হবে। লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে বাংলাদেশ সময় ১টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে ম্যাচটি। 

চলতি মৌসুমে লা লীগায় কাতালান ক্লাবটি রয়েছে দুর্দান্ত ফর্মে । দাপটের সঙ্গে খেলে বর্তমানে লা লীগায় পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। স্থানীয় কোপা দেল রে’রও ফাইনালে পৌঁছে গেছে লিওনেল মেসির দলটি। তাদের এই অসাধারণ সফলতায় মুখ্য ভূমিকা পালন করছেন আর্জেন্টাইন সুপার স্টার মেসি। এই মৌসুমে সব ধরণের প্রতিযোগিতায় তারা হার মেনেছে মাত্র ১টি ম্যাচে।

তবে এর আগে এই ইংলিশ ক্লাবের সামনে হোঁচট খেয়েছে বার্সেলোনা বেশ কয়েকবার। সর্বশেষ ২০১২-১৩ মৌসুমের সেমিফাইনালে; দুই লেগ মিলিয়ে ২-৩ গোলে হেরে বিদায় নেয় বার্সা। এমনকী চেলসি জিতেছিল শিরোপাও। ছয় বছর পর চ্যাম্পিয়নস লিগে আবার মুখোমুখি চেলসি-বার্সা।

অন্যদিকে, চেলসির সাম্প্রতিক পারফরম্যান্স ভালো নয়। সব ধরণের প্রতিযোগিতায় সবশেষ ১২ ম্যাচে জয় পেয়েছে মাত্র ৪টিতে।

তাইতো ঘরের মাঠে খেলা হলেও বার্সেলোনাকে সমীহ করছেন চেলসির কোচ অ্যান্তোনিও কন্তে, ‘যখন আপনাকে এই ধরনের ম্যাচ খেলতে হবে, তখন প্রস্তুতটা ভালোভাবেই নিতে হবে। সবকিছুতেই আপনাকে প্রস্তুত থাকতে হবে। ছোট থেকে বড় সবকিছুতেই চোখ রাখতে হবে। তা না হলে যে কোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। ওই দিকেও আমরা নজর রাখবো। তাদের নিয়ে আমাদের আলাদা পরিকল্পনা আছে। এমন ম্যাচে আমি মনে করি সেরা রেটিংয়ের খেলোয়াড়দের বাছাই করাটা গুরুত্বপূর্ণ। যাতে করে নিজেদের সেরাটা দিয়ে খেলা যায়। ম্যাচ জেতা যায়।’

বার্সেলোনাকে হারাতে পারলে ২০১৩-১৪ মৌসুমের পর আবার কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে যাবে চেলসি। অবশ্য সবশেষ ছয় নকআউট ম্যাচে চেলসি জয় পায়নি একটিতেও।

আশ্চর্য এই যে, চেলসির বিপক্ষে আট ম্যাচে কোনো গোল নেই আর্জেন্টাইন তারকার! ২০১২-১৩ মৌসুমে একটি পেনাল্টি পেয়ে মিস করেছেন মেসি।

গোনিউজ২৪২/এএস

খেলা বিভাগের আরো খবর