হার নিয়ে মাহমুদউল্লাহ’র সোজা-সাপ্টা কথা


স্পোর্টস করেসপন্ডেন্ট প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০১৮, ০৯:১২ পিএম
হার নিয়ে মাহমুদউল্লাহ’র সোজা-সাপ্টা কথা

সফরের শেষ ম্যাচটাও নিজেদের করে নিল শ্রীলঙ্কা। ত্রিদেশীয় ও টেস্ট সিরিজের পর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটাও ভাগিয়ে নিল সফরকারীরা। রোববার (১৮ ফেব্রুয়ারি)  সফরের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে ২১০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে খেলতে নেমে ১৩৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।  

টাইগারদের এমন হারের জন্য টপঅর্ডার ব্যাটসম্যানদের খামখেয়ালিপনা এবং বোলারদের বোলিং ব্যর্থতাকে দায়ী করা যায়। কারণ ব্যাটিং বান্ধব উইকেট হওয়া সত্ত্বেও নিজেদের চেনাতে ব্যর্থ তারা।   

তবে ম্যাচ শেষে হারের জন্য নিজেদের ব্যাটিং-বোলং ব্যর্থতাকেই দায়ী করেছেন টাইগার দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বলেছেন , এই স্কোর দেখে আমরা মোটেও ভীত হয়নি বরং আমাদের ধারণা ছিল এটি ভাঙা সম্ভব। কিন্তু শুরুর ব্যর্থতা সব উলোট-পালট করে দেয়। আমরা কিছুতেই আমাদের উইকেট হারানো বন্ধ করতে পারিনি। ‘

শুধু ব্যাটিং নয় এসময় বোলিং ব্যর্থতা নিয়েও কথা বলেন রিয়াদ। বলেন, ‘ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে আমাদের বোলরাররাও ভালো বোলিং করতে পারেনি। এই পিচ ব্যাটিং বান্ধব হলেও আমাদের ব্যাটসম্যানরা ব্যর্থ।’

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের দিনে আঙ্গুলে চোট পেয়ে মাঠ ছাড়েন টাইগার দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। পরবর্তীতে তার অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পায় টিম। কারণ সাকিব তার ক্যারিয়ারে শুরু থেকে আজ অবধি কখনো ব্যাট আবার কখনো বল হাতে দলকে বিপদ থেকে উদ্ধার করেছেন।  মিস্টার অলরাউন্ডারের এমন অনুপস্থিতি যে দলের অনেক ক্ষতি হয়েছে ফুটে এলো মাহমুদউল্লাহর কথায়। ‘আমরা আমাদের চ্যম্পিয়ন প্লেয়ার সাকিব আল হাসানকে মিস করেছি। বিশেষ করে সে থাকলে আমাদের বোলিং এবং ব্যাটিং দুই সেক্টরেই উপকার হত। ’ যোগ করেন তিনি।

ভারত-বাংলাদেশের উপস্থিতিতে ছয় মার্চ শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ত্রিদেশীয় সিরিজ। তাই টানা ব্যর্থতা ভুলে টাইগার অধিনায়কের চোখ এখন নিদাশ ট্রপির দিকে।  তিনি চান, তার বোলাররা নিজেদের এই সময়ের মধ্যে নিজেদের ফিট করে নেবেন এবং ভুলগুলো শুধরে নেবেন।  
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর