‘ব্যাটসম্যান’ মোস্তাফিজের সর্বোচ্চ রান


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৮, ০৩:৪৯ পিএম
‘ব্যাটসম্যান’ মোস্তাফিজের সর্বোচ্চ রান

ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে জিম্বাবুয়েকে  ২১৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। তামিম ইকবাল আর সাকিব আল হাসান ছাড়া আজ বড় কোন স্কোর করতে পারেনি টাইগারর ব্যাটসম্যানরা। জিম্বাবুয়ের বোলিং তোপে বেশ বিপর্যয়েও পড়েছিল মাশরাফী বাহিনী।

দলের এ ব্যাটিং বিপর্যয়ে ব্যাট হাতে দারুণ অবদার রাখেন টাইগার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। বল হাতে তার বহু রেকর্ড থাকলেও ব্যাট হাতে তেমন কোন অর্জন নেই দ্য ফিজের। থাকবেই বা কি করে? ব্যাট করার সুযোগ যে পান না বাঁ-হাতি এ বোলার। 

চলমান এ টুনার্মেন্টে ৩ ম্যাচে আজই প্রথম ব্যাট করার সুযোগ পেয়েছিলেন মোস্তাফিজ। সুযোগটা ভালোভাবে কাজেও লাগিয়েছে এ টাইগার পেস সেনসেশন। ২২ বলে দুই চারের সাহায্যে ১৮ রান তুলেন মোস্তাফিজ। তার ব্যাটের উপর ভর করে ২০০ রানের কোটা স্পর্শ করে বাংলাদেশ।

১৮ রানে অপরাজিত থাকা মোস্তাফিজকে অপর প্রান্ত থেকে সহযোগীতা করেন তারই সতীর্থ রুবেল। বল হাতে সব সময় জুটি বাঁধা এ দুই টাইগার আজ ব্যাট হাতেও দারুণ জুটি বাঁধেন। দুই জনের জুটি থেকে আসে অপরাজিত ২০ রান।

মোস্তাফিজ বাংলাদেশ দলের জার্সি গায়ে এখন পর্যন্ত খেলেছেন ২৫ ম্যাচ। ব্যাটহাতে নামার সুযোগ হয়েছিল ১১ ইনিংসে। ওডিআইতে মোস্তাফিজের সর্বমোট সংগ্রহ ৩৫ রান। সর্বোচ্চ অপরাজি ১৮। স্টাইক রেট ৫৬.৫৪।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর