পরের ম্যাচে ‘কৌশলে পরিবর্তন আসবে’


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জানুয়ারি ২০, ২০১৮, ০৬:৫১ পিএম
পরের ম্যাচে ‘কৌশলে পরিবর্তন আসবে’

ত্রিদেশী সিরিজে নিজেদের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। তৃতীয় ম্যাচে উইনিং কম্বিনেশন না ভাঙলেও গেমপ্ল্যানে কিছুটা পরিবর্তন আসতে পরে বলে জানিয়েছেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

শনিবার রাজধানীর একটি হোটেলে ঢাকা প্রিমিয়ার লিগের ড্রাফটের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলেন, ‘হয়ত কিছু টেকটিক্যাল চেঞ্জ থাকবে (পরের ম্যাচে)। সেটা অন্য ব্যাপার। কিন্তু উইনিং কম্বিনেশন ধরে রাখাটা গুরুত্বপূর্ণ।’

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে জয়  বাংলাদেশ। জয় উদযাপন করা টাইগারদের আজ অনুশীলন ছিল না। টিম হোটেলেই কাটিয়েছেন মাশরাফী-সাকিবরা। 

ত্রিদেশীয় সিরিজে টাইগারদের পরের ম্যাচ আগামী মঙ্গলবার। জিম্বাবুয়ের বিপক্ষে। যাদের বিপক্ষে প্রথম দেখায় ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। ওই ম্যাচে দুইজন বাঁহাতি অফস্পিনার ছিলেন। পেসার ছিলেন তিনজন। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এরপর শুক্রবার শ্রীলঙ্কাকে ১৬৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে স্বাগতিকরা। সেই ম্যাচে আবার চার পেসারের কৌশল নেয় সুজনের ছেলেরা। স্পিনার সানজামুলের পরিবর্তে একাদশে আসেন পেসার সাইফউদ্দিন।

টানা দুই ম্যাচ জিতে ফাইনালে উঠলেও বাংলাদেশ দল দারুণ সতর্ক। সেটা ডিরেক্টরের কথায়ই বোঝা গেল, ‘আমরা কিন্তু এখনও ফাইনাল জিতিনি। ফাইনাল জেতাটাই গুরুত্বপূর্ণ। আমরা দুইটা ম্যাচ দারুণভাবে জিতেছি। ভালো একটা অবস্থানে আছি। আমরা এই জয়ের ধারাটা ধরে রাখতে চাই।’

২৭ ফেব্রুয়ারির ফাইনাল ম্যাচের আগে জিম্বাবুয়ে ছাড়া শ্রীলঙ্কার সঙ্গেও আরেকবার মুখোমুখি হবে মাশরাফী-সাকিবরা।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর