সাকিব-পেরেরার হাড্ডা-হাড্ডি লড়াই, তালিকায় ১২


আরিফুর রাজু প্রকাশিত: জানুয়ারি ২০, ২০১৮, ০২:২৫ পিএম
সাকিব-পেরেরার হাড্ডা-হাড্ডি লড়াই, তালিকায় ১২

দীর্ঘ ৮ বছর পর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে তিন জাতির অংশগ্রহনে ত্রিদেশীয় সিরিজ। চলতি মাসের ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া আসরটিতে ইতোমধ্যে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যার প্রথমটিতে অর্থাৎ উদ্বোধনী ম্যাচে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে মুখোমুখিতে ৮ উইকেটে জয় লাভ করে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে ঠিকই ঘুরে দাড়ায় মাসাকাদজা-টেইলররা। পুরোনো শত্রু  লঙ্কানদের পেয়েই জ্বলে উঠে দলটি।  টান-টান উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে জয়ের দেখা পায় তারা।  

এদিকের সিরিজের দ্বিতীয় ম্যাচে হেরে ব্যাকফুটে চলে যায় শ্রীলঙ্কা। আস্থা হারিয়ে স্বাগতিকদের বিপক্ষে তৃতীয় ম্যাচেও লজ্জাজনকভাবে হারে দলটি।  অর্থাৎ ম্যাচটিতে স্বাগতিক বাংলাদেশ শ্রীলংঙ্কার বিপক্ষে ইতিহাসের সবচেয়ে বড় জয় (১৬৩ রান) পায়।

ত্রিদেশীয় সিরিজের শুরু থেকেই বাংলাদেশের সাকিব-তামিম-থিসারা-সিকান্দার রাজাসহ বেশ কয়েকজন ক্রিকেটার নিজেদের জাত চেনাচ্ছেন। বিশেষ করে ব্যাট হাতে বাংলাদেশের তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিক ভালো খেলছেন। অন্যদিকে জিম্বাবুয়ের হয়ে সিকান্দার রাজা, মাসাকাদজা খেলছেন অতুলনীয়। আর লঙ্কানদের হয়ে থিসারা পেরেরার কথা না বললেই নয়। অন্যদিকে হাত ঘুরিয়ে উইকেট তুলাতে শীর্ষে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয়তে পেরেরা ও তৃতীয়তে রুবেল হোসেন।

চলতি ত্রিদেশীয় সিরিজের দুটি ম্যাচে অংশ নিয়ে ছয় উইকেট লাভ করেছেন সাকিব আল হাসান। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৪৩ রান দিয়ে তিন উইকেট লাভ করেন তিনি। আর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪৭ রান দিয়ে তিন উইকেট। অন্যদিকে দ্বিতীয়স্থানে থাকা থিসারা পেরেরা ৫ উইকেট তুলেছেন। 

১২ জনের তালিকায় দেখে নিন কারা রয়েছেন।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর