বাংলাদেশের অন্যতম সেরা জয়: মাশরাফী


আব্দুস ছালাম প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ০৯:১৮ পিএম
বাংলাদেশের অন্যতম সেরা জয়: মাশরাফী

লঙ্কান দূর্গ চূর্ণ করে ইতিহাসের সবচেয়ে বড় জয় পেল বাংলাদেশ। হিংস্র বাঘেদের সাথে যুদ্ধে যেতার বড় হাতিয়ার ছিল শ্রীলঙ্কার নয়া কোচ চন্ডিকা হাথুরুসিংহে।কারণ তিনি টাইগারদের শক্তি দুর্বলতা নাড়ীনক্ষত্র সবই জানেন।কিন্তু সুযোগের অপেক্ষায় থাকা টাইগারদের একরে পর এক থাবায় ক্ষত বিক্ষত হয়েছে লঙ্কান শিবির।যেমনটা দেখা গেল ব্যাটিংয়ে, বোলিংয়ে ও ফিল্ডিং।আজ যেন মাশরাফীরা বারুদ।

তবে মাঠের পারফরম্যান্স আর স্কোরকার্ড যেটি বলছে, সেটি উঠে এল অধিনায়কের মুখেও। শ্রীলঙ্কার বিপক্ষে জয়কে সাম্প্রতিক অতীতে বাংলাদেশের অন্যতম সেরা জয় বলছেন কাপ্তান।

এর আগে প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জয়টাও ছিল বড়। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ভূমিধস জয় ছাড়িয়ে গেছে আগের ম্যাচকেও।কাপ্তানের  মুখেও ফুটে উঠল সেই তৃপ্তি।

‘সাম্প্রতিক অতীতে তাকালে, বলতেই হবে এটি আমাদের সেরা জয়গুলোর একটি। ছেলেরা যেভাবে খেলেছে, তা ছিল দারুণ। এই ধারা ধরে রাখতে হবে আমাদের।’

লঙ্কানদের বিপক্ষে যে পারফরম্যান্স দেখিয়েছে টাইগাররা এক কথায় বলা যায় প্রায় পরিপূর্ণ। তবে মাশরাফী যে আরো উন্নতির দেখতে চায়।

‘দল জিতুক বা হারুক, প্রতিটি ম্যাচ থেকেই শেখার আছে। তামিম সেঞ্চুরি করতে পারত। ব্যাটিং ভালো হয়েছে, তবে কেউই সেঞ্চুরি করতে পারেনি। বোলিংয়ে দক্ষিণ আফ্রিকায় আমরা ধুঁকেছি। দেশে ভালো করছি। আরও ভালোর অবকাশ আছে।’

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজে শুক্রবার (১৯ জানুয়ারি) শ্রীলঙ্কাকে ১৬৩ রানে হারিয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচেই বোনাস পয়েন্ট পেয়ে নিশ্চিত করেছে টুর্নামেন্টের ফাইনাল।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর