মেসিই সর্বকালের সেরা: ডি মারিয়া


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ০৬:১৬ পিএম
মেসিই সর্বকালের সেরা: ডি মারিয়া

যদিও আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতাতে ব্যর্থ হয়েছেন লিওনেল মেসি।তবে তাকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে মূল্যায়ন করা উচিত বলে মনে করেন জাতীয় দলে তারই সতীর্থে অ্যাঞ্জেল ডি মারিয়া।

গত রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার ৪-২ ব্যবধানেরজিতে বার্সা।সেখানে জয়ের শেষ গোলটি করে জার্মানির জার্ড মুলারকে পেছনে ফেলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে এক ক্লাবের হয়ে লিগে সবচেয়ে বেশি (৩৬৬) গোলের কীর্তি গড়েন মেসি।

বিশ্বকাপ না আনতে পারলেও ক্লাব ফুটবলে একাধিকবার শিরোপা এনে দিয়েছেন বার্সেলোনাকে। তবে আক্রমণভাগের এই খেলোয়াড়কে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের আগ পর্যন্ত সর্বকালের সেরা হিসেবে দেখা হবে না বলে মনে করেন অনেকে।

এমন মতকে অর্থহীন বলে উড়িয়ে দিলেন পিএসজির অ্যাটাকিং মিডফিল্ডার দি মারিয়া। মেসি এরই মধ্যে সর্বকালের সেরা পর্যায়ে চলে এসেছেন বলে বিশ্বাস তার।

`মেসি এখনই সর্বকালের সেরা খেলোয়াড় এবং একটা বিশ্বকাপ জয় এটা নিশ্চিত করবে। তবে এরই মধ্যে সে সবার সেরা।'

`আর্জেন্টিনা সবসময় এই প্রতিযোগিতায় (বিশ্বকাপ) ফেভারিটদের মধ্যে থাকে। এ বছরও তাই। এটার প্রধান কারণ, আমাদের মেসি আছে। শীর্ষ পর্যায়ে স্পেন বা ফ্রান্সের মতো আরও অনেক দল আছে। তবে, সেরাদের মাঝে আছে আর্জেন্টিনা।'

আর্জেনটিনা যখন তলানিতে ঠিক তখনই অক্টোবরে বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে মেসির হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের মুল পর্বের টিকিট নিশ্চিত করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ নিয়ে দি মারিয়া বলেন, `শীর্ষে থাকতে আমাদের অবশ্যই পরিশ্রম চালিয়ে যেতে হবে। তবে, বিশ্বকাপের মূল আসর বাছাইপর্ব থেকে সবসময় অনেক ভিন্ন। এ বছর বিশ্বকাপটা জয়ের আশা আমাদের। কিন্তু আমরা সফল হব কি-না জানি না তবে ভাগ্য কিছুটা সহায় থাকলে আমরা কাতার বিশ্বকাপও (২০২২ সালে) জিততে পারি।'

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে  ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

গোনিউজ২৪/এএস

 

খেলা বিভাগের আরো খবর