মাশরাফির জোড়া আঘাতে দিশেহারা হাতুরুর শীর্ষরা


তারিকুল প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ০৫:৪৭ পিএম
মাশরাফির জোড়া আঘাতে দিশেহারা হাতুরুর শীর্ষরা

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে হেরে সিরিজে কিছুটা ব্যাকফুটে হাতুরুসিংহের শীর্ষরা। ঘুরে দাঁড়ানোর মিশনে টিম টাইগারদের বিপক্ষে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে খুব সুবিধা করতে পারেনি লঙ্কান বোলাররা।  তামিম-সাকিব ও মুশফিকদের ব্যাটিং দাপটে শ্রীলঙ্কাকে ৩২১ রানের বিশাল টার্গেট দেয় মাশরাফি বাহিনী। 

৩২০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচের দ্বিতীয় ওভারে লেগ বিফরের ফাঁদে পরে ওপেনার থারাঙ্গা।  তবে রিভিউর কল্যাণে বেঁচে যান তিনি।  দশম ওভারের ৪র্থ বলে বাংলার অধিনায়কের বল মিড উইকেটের উপর দিয়ে খেলতে গিয়ে রিয়াদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা।  দু’ওভার পরে আবারও লঙ্কান দূর্গে হানা দেন নড়াইল এক্সপ্রেস।  রুবেলের হাতে ক্যাচ বানিয়ে ১৯ রান করা কুসাল মেন্ডিসরক আউট করেন মাশরাফি।  এর আগে ম্যাচের তৃতীয় ওভারের নাসিরের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন গত ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান কুসাল পেরেরা।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে হারুরুসিংহের শীর্ষদের সংগ্রহ ৮২ রান। ডিকওয়াল ১৪ এবং চান্দিমাল ১৫ রান নিয়ে ব্যাট করছে।  

তামিম-সাকিব ও মুশফিকের দূর্দান্ত অর্ধশত এবং শেষ দিকে সাব্বিরের দ্রুততম ২৪ রানে ভর করে স্কোর বোর্ডে ৩২০ রান তুলে বাংলাদেশ।
গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর